দোহার পৌরসভায় প্রকল্প ছাড়াই রাস্তার জন্য জোরপূর্বক চাঁদা দাবী সিন্ডিকেটের

দোহার পৌরসভায় প্রকল্প ছাড়াই রাস্তার জন্য জোরপূর্বক চাঁদা দাবী সিন্ডিকেটের
নিজস্ব প্রতিনিধি :
ঢাকার দোহার পৌরসভায় রাস্তা নির্মানের নামে জোরপূর্বক বাড়ির মাটি কেটে নিচ্ছে এবং টাকা দাবি করা হচ্ছে এলাকাবাসীর কাছ থেকে। স্থানীয় আপন খান নামের এক ব্যক্তি এরকম কাজ করছেন বলে জানান এলাকাবাসী।
সরজমিনে গিয়ে দেখা যায়, পৌরসভার উত্তর নিকড়া এলাকার একটি রাস্তায় মাটি ফেলা হয়েছে। পাশে থাকা কয়েকটি বাড়ির সাথের জমি থেকে কাটা হয়েছে মাটি। সংবাদকর্মীদের উপস্থিতি দেখে এগিয়ে আসেন স্থানীয় কয়েকজন। কাছে এসেই শুরু করেন বিভিন্ন অভিযোগ দেয়া। মাটির জন্য টাকা না দিতে চাইলে নাকি খারাপ ব্যবহারও করেন আপন খান।
এবিষয়ে স্থানীয়রা জানান, কাউন্সিলরকে বিষয়টি জানিয়েছি, তিনি মাটির টাকা দিতে বারণ করেছেন। তারপরও তারা টাকার জন্য আসে। এটি কোনো পৌরসভার সরকারি কাজ না। তাছাড়া রাস্তার পাশে আরো মানুষের জমি আছে, তাদের জমি থেকে মাটি না নিয়ে এখানে যারা আমরা গরিব মানুষ আছি তাদের থেকে মাটি ও টাকা নিচ্ছে। রাস্তার জন্য জমিও দিচ্ছি, মাটি ও টাকা যদি সবই আমরা দেই, তাহলে পৌরসভার কি কাজ? দু’চালা ঘরে থেকে নিয়মিত কর দিয়ে যাচ্ছি আমরা। পৌরসভা এসব দেখে না কেন? স্থানীয় কাউন্সিলর জাহিদ বেপারী জানান, এটি পৌরসভার কোনো কাজ না। তারা কিভাবে এটি করছে আমাদের জানা নেই। টাকা ও মাটি নেয়ার বিষয়টি ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে পৌরসভা ব্যবস্থা গ্রহণ করবে। পৌরসভার কোনো প্রকল্পের আওতায় এই রাস্তার কাজ করছেন এবং টাকা ও মাটি নেয়ার নিয়ম আছে নাকি সে প্রকল্পে এ বিষয়ে মুঠোফোনে আপন খানের কাছে জানতে চাইলে তিনি একটু পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন। পরবর্তীতে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি আর ফোন রিসিভ করেন না।

আপনি আরও পড়তে পারেন