সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে রণবীর কাপুর

সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে রণবীর কাপুর

ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। এক সময় ব্যাট হাতে মাঠ কাঁপিয়েছেন। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক তিনি। ক্রিকেট ছাড়ার পর বিসিসিআইয়ের সভাপতির পদও সামলেছেন। মাঠের এই রাজাকে এবার দেখা যাবে পর্দায়। তারই কর্মযজ্ঞ চলছে অনেকদিন ধরে। তবে বায়োপিকে সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে ছিল অনিশ্চয়তা। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে।

একাধিক ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে পর্দায় সৌরভ গাঙ্গুলী রূপে হাজির হবেন বলিউডের তারকা অভিনেতা রণবীর কাপুর। ইতোমধ্যে প্রিন্স অব কলকাতার বায়োপিকে অভিনয়ের জন্য সম্মতি জানিয়েছেন এই অভিনেতা।

ভারতীয় ক্রিকেটের সফল অধিনায়ক থেকে চ্যাপেলের আমলে বঞ্চনা পর্ব। সেই বঞ্চনা পর্ব মিটিয়ে ফের বোর্ড সভাপতির পদে মহারাজকীয় প্রত্যাবর্তন। সাফল্য-বঞ্চনার এই ঘটনাবহুল কাহিনী পর্দায় ফুটিয়ে তোলা বেশ কঠিন কাজ। তাই প্রযোজকরা সৌরভের ভূমিকায় কোনো দক্ষ অভিনেতাকেই চাইছিলেন। শেষ পর্যন্ত তাই রণবীরকেই চূড়ান্ত করা হয়েছে বলে খবর।

dhakapost

ইতোমধ্যে নিজের বায়োপিকের স্ক্রিপ্ট নিয়ে দীর্ঘদিন প্রযোজকদের সঙ্গে আলোচনা করেছেন সৌরভ। ক্রিকেট ক্যারিয়ারের যাবতীয় গল্প শুনিয়েছেন। স্ক্রিপ্ট তৈরির কাজও শুরু হয়ে গেছে। প্রযোজকদের আশা, আগামী কয়েক মাসের মধ‌্যেই স্ক্রিপ্ট তৈরির কাজ শেষ হয়ে যাবে। সৌরভের সঙ্গে স্ক্রিপ্ট নিয়ে আলোচনা চূড়ান্ত হওয়ার আগে থেকেই নাকি প্রযোজকরা রণবীরের সঙ্গে কথা বলছিলেন। কিন্তু অভিনেতার ডেট পাওয়াটা মুশকিল হচ্ছিল। সূত্রের খবর, সব সমস্যা মিটিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ তারকাকেই ‘দাদা’র জীবন পর্দায় ফুটিয়ে তোলার জন্য বেছে নিয়েছেন প্রযোজকরা।

বেশ কয়েক দফা আলোচনার পর সৌরভের ভূমিকায় অভিনয়ে সম্মতি দিয়েছেন রণবীর। সৌরভও নিজের চরিত্রের জন্য রণবীরের নামে আপত্তি জানাননি। যদিও নিজের বায়োপিকের জন্য মহারাজের প্রথম পছন্দ নাকি ছিলেন রণবীর সিং। কিন্তু রণবীর সদ্যই কপিল দেবের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন। এবার রণবীর কাপুরের সামনে চ্যালেঞ্জ সৌরভের চরিত্র দক্ষতার সামনে ফুটিয়ে তোলার।

 

আপনি আরও পড়তে পারেন