পাগলা- জগন্নাথপুর – আউশকান্দী সড়কের বেইলি সেতুতে ফাটল,সরাসরি যানবাহন চলাচল বন্ধ

পাগলা- জগন্নাথপুর - আউশকান্দী সড়কের বেইলি সেতুতে ফাটল,সরাসরি যানবাহন চলাচল বন্ধ
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
পাগলা -জগন্নাথপুর – আউশকান্দী আঞ্চলিক মহাসড়ক এর ইছগাঁও নামক এলাকায় কাটাগাঙ্গ নদীর উপর বেইলি সেতু ভেঙে যাওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। যার ফলশ্রুতিতে এই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ সহ স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন। তবে যানবাহন চলাচল স্বাভাবিক করতে সংস্থার কাজ চলছে।
সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়,১৬ ইজুলাই রোজ রবিবার দুপুরের দিকে পাগলা – জগন্নাথপুর – আউশকান্দী (আব্দুস সামাদ আজাদ সড়ক(আর-২৪১) আঞ্চলিক মহাসড়ক এর জগন্নাথপুর উপজেলাধীন ইছগাঁও এলাকায় কাটাগাঙ্গ বেইলি সেতুর মধ্যবর্তী স্থানে নীচের স্টীলের বেইচ ভেঙে গিয়ে উপরের পাটাতন সরে গেছে।এতে এই সড়ক দিয় সরাসরি যানবাহন বন্ধ রয়েছে। সেতুর দু পার্শ্ব থেকে যানবাহন চলাচল চলাচল করলেও চলমান বৃষ্টি বাদলের দিনে যানবাহনের যাত্রী সাধারণ পায়ে হেঁটে মালামাল বহন করে পারাপার হচ্ছেন।এই সড়ক দিয়ে প্রতিনিয়ত দিবা-রাত্রি দৈনন্দিন কাজে জীবন জীবিকার তাগিদে হাজার হাজার মানুষ রাজধানী শহর ঢাকা,বিভাগীয় শহর সিলেট, জেলা শহর সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা সদর সহ দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করতে গিয়ে চরম ভোগান্তি পড়েছেন।এমনকি স্কুল -কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষক -শিক্ষার্থী ও অফিসগামী লোকজন চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন। খবর পেয়ে সওজের লোকজন সেতু এলাকায় পৌঁছে সেতুটি যানবাহন চলাচল এর উপযোগী করে তুলার লক্ষে সংস্কারকাজ চালিয়েছেন। দ্রুতই সংস্কারকাজ সম্পন্ন করা হবে বলে সংশ্লিষ্ট শ্রমিকেরা জানিয়েছেন। এরিপোর্ট লেখা পর্যন্ত সংস্কার কাজ চলমান রয়েছে।
এ ব্যাপারে জানতে সুনামগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের সুনামগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম এর মুঠোফোনে ফোন দিলে রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া যায়নি।

আপনি আরও পড়তে পারেন