জয়কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান রেশমার বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

জয়কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান রেশমার বিরুদ্ধে সদস্যদের অনাস্থা
ঢাকার নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ১২ জন সদস্য চেয়ারম্যান রেশমা আক্তারের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে লিখিত অনাস্থা দিয়েছেন।
মঙ্গলবার (২০ আগষ্ট) বিকালে লিখিত অনাস্থাপত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দিয়েছেন। পরে অনাস্থাপত্রের অনুলিপি প্রদান করেন গণমাধ্যমকর্মী সহ প্রশাসনে।
চেয়ারম্যান রেশমা আক্তারের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে অনাস্থাপত্রে।
সতস্যদের অভিযোগ, অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে পরিষদের উন্নয়নের সকল সিদ্ধান্ত নিজেই গ্রহন করতেন। সদস্যদের সাথে আলোচনার করার প্রয়োজন পড়তো না। বিগত ৮ মাসেও একটি সভা আহ্বান করেননি। কিন্তু জোরপূর্বক সদস্যদের সভার উপস্থিতি স্বাক্ষর করিয়ে নিতেন। টিআর, কাবিখা, কাবিটা এবং ১% বরাদ্দের প্রকল্প গুলোতে অনিয়ম, স্বেচ্ছাচারিতা করেছেন যাচ্ছে তা ভাবে।
এছাড়া, ৬টি প্রকল্পের সভাপতি ছিলেন চেয়ারম্যান নিজেই। এতেও করেছেন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা। সদস্যদের কাউকে জানানোর প্রয়োজনও হয়নি পর্যন্ত।
স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান রেশমা আক্তার নিজস্ব বাহিনী দিয়ে তার ইউনিয়নের ঠিকাদারী কাজ করাতেন। তার ইউনিয়নের রাস্তা ঘাট উন্নয়নে ঠিকাদারকে বাধ্য করতেন তার বাহিনীর লোকদের কাজ থেকে মালামাল নেয়ার। তাছাড়া, টিসিবি, মাসিক চালের কার্ড, ১৫ টাকার চালেও করেছেন লাগামহীন অনিয়ম ও স্বেচ্ছাচারিতা।

আপনি আরও পড়তে পারেন