মাস্কই হতে পারে করোনা,র শীতকালীন ভেকসিন ডাঃ সায়েমুল হুদা

মাস্কই হতে পারে করোনা,র শীতকালীন ভেকসিন.... ডাঃ সায়েমুল হুদা

উজ্জ্বল হোসাইনঃ সাভার প্রতিনিধি 

মাস্কই হতে পারে করোনা,র শীতকালীন ভেকসিন,করোনাকালীন এই শীতে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নাই জানালেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা।


২৭ নভেম্বর সাভারের ছায়াবীথিতে করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে চলা এবং করনীয় শীর্ষক আলোচনা সভা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ, মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 


সিএনআই নিউজ টেলিমেডিসিন ও ফাস্ট এইড ক্যাম্প এর আয়োজনে দিনব্যাপী এই অনুষ্ঠান সম্পন্ন হয়।


ডাঃ সায়েমুল হুদা আরও বলেন, মাননীয় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর দিক-নির্দেশনায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনাভাইরাস সংক্রমনের বিরুদ্ধে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা প্রদান করে এসেছে।

আর এখন শীতে অন্যান্য শীতকালীন রোগের প্রাদূর্ভাব স্বাভাবিকভাবেই দেখা দেবে। এজন্য মাস্ক পরিধান করতেই হবে, কারণ কেবল মাস্কই করোনার সংক্রমণের হার হ্রাসের পাশাপাশি ওইসব রোগের বিরুদ্ধেও প্রতিরোধের অন্যতম উপায়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ, এ হোপের নির্বাহী পরিচালক শেখ বাশার, সিএনআই নিউজ ও বার্তা বিচিত্রার উপদেষ্টা যুবনেতা দেওয়ান রাজু আহমেদ, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক রমজান আহামেদ, সাংবাদিক আজিম উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক আবুল হোসেন মোল্লা, আসলাম হোসেন প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেছেন সিএনআই নিউজ ও বার্তা বিচিত্রার সম্পাদক সাংবাদিক তোফায়েল হোসেন সানী।


ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় এক হাজার দুঃস্থ রোগীদের মাঝে বিনামূল্যে ডাক্তার দেখানো এবং ঔষধ বিতরণ করা হয়। এতে সহযোগীতা করেছে মেডিমেইড, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাভার মডেল থানা ও পল্লী চিকিৎসকদের বিভিন্ন সংগঠন।

আপনি আরও পড়তে পারেন