বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বিআরটিসি কাউন্টার ভাংচুর।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বিআরটিসি কাউন্টার ভাংচুর।

জামাল কাড়াল বরিশাল প্রতিনিধি।


বরিশাল ভার্রসিটি বিশ্ববিদ্যালয় (ববি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বি আর টি সি কাউন্টার ভাংচুর  করে (ববি) শিক্ষার্থীরা  (১৬ ফেব্রুয়ারি) মঙ্গলবার  দুপুর ১ টার  দিকে। পরে শিক্ষার্থীরা কাউন্টার কেরানি ওবায়দুল হক বাদলকে মারধর করে শিক্ষার্থীরা।পরে  আগুন জ্বালিয়ে ওই সড়ক অবরোধ করে পরে শত শত যানবাহন আটকা পড়ে। এতে যানজটের সৃষ্টি হয়। জানায়,যায় খুলনা যাওয়ার উদ্দেশে রূপাতলীস্থ বিআরটিসি বাস কাউন্টারে আসেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র সজল হাওলাদার।পেছনে সিট দেওয়া নিয়ে কাউন্টারের কলম্যান মো.রফিকের সঙ্গে বাকবিতণ্ডা হয় ওই শিক্ষার্থীর সাথে পরে ওই শিক্ষার্থীকে মারধর করেন রফিক। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা ওই কলম্যান রফিকের বিচারের দাবিতে বিক্ষোভ সহকারে বিআরটিসি কাউন্টারের সামনে নথুল্লাবাদ-রূপাতলী সড়ক অবরোধ করেন 


এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে দুপুর দেড়টার দিকে পুলিশ ও মহানগর আওয়ামী লীগের একাধিক নেতা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের বুঝিয়ে সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করে।


তবে ছাত্ররা অবরোধ প্রত্যাহার না করে তাদের দাবিতে অনঢ় থেকে বিক্ষোভ করতে থাকেন। পরে দুপুর সাড়ে তিনটার দিকে অভিযুক্ত কলম্যাান রফিককে পুলিশ আটক করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। কাউন্টার  কলম্যান রফিক নিজের ছবি ও  আওয়ামিলীগের নেতাদের ছবি দিয়ে ব্যানার ফেস্টুন দিয়ে নিজেকে আওয়ামিলীগের কর্মি হিসাবে দাবী করত। 

আপনি আরও পড়তে পারেন