রাউজানে মাস্টার দা সূর্য সেনের ১২৫তম জন্ম বার্ষিকী পালিত

রাউজানে মাস্টার দা সূর্য সেনের ১২৫তম জন্ম বার্ষিকী পালিত
আমির হামজা রাউজান প্রতিনিধিঃ
চট্টগ্রামে রাউজানে ব্রিটিশ বিরোধী আন্দোলনের মহানায়ক বিপ্লবী মাস্টার দা সূর্য সেনের ১২৫তম জন্ম বার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা বলেছেন উপমহাদেশের ইতিহাসে রাউজানের নাম চিরদিন অম্লান থাকবে সূর্য সেনের জন্ম সার্থকতার কারণে। এই রাউজান ভারত উপমহাদেশের গুনি জ্ঞানীদেরও  কাছে তীর্থ ভুমি।গতকাল (২২-মার্চ) বৃহস্পতিবার এই বিপ্লবীর জন্ম দিনে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে অতিথিবৃন্দ এই অভিমত ব্যাক্ত করেন। সকালে মাস্টার দা’র ম্যুরেল এ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন রাউজানের বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান। মাস্টার দা’ সূর্য সেন কিন্ডার গার্টেন শিশু শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে অলোচনা সভার আয়োজন করেন।

দুপুরে জন্মদিনের বড় অনুষ্ঠানটি হয় উপজেলা সদরে সূর্য সেন চত্তরে। এখানে তার জন্ম দিনের বর্ণাঢ্য আয়োজনটি করে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের যৌথ উদ্যোগে। এখানে এই বিপ্লবীর ভাষ্কর্য্যে বিভিন্ন সংগঠনের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এরপর আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমদ। আলোচক ছিলেন আওয়ামীলীগ নেতা আনোয়ারুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল পালিত, কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান জসিম উদ্দিন হিরু, জসিম উদ্দিন চৌধুরী, আলহাজ্ব সাইফুল ইসলাম চৌধুরী রানা, আবদুল লতিফ, কাউন্সিলর সওকত হাসান, সামিমুল ইসলাম চৌধুরী,হাসান মোহাম্মদ রাসেল, তপন দে, আবু ছালেক প্রমূখ।

নোয়াপাড়া সুর্য সেন স্কুলে কেক কাটার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম, শ্যামল পালিত, দক্ষিণ রাউজান পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্তী, কালীপদ শীল, দুলাল চন্দ্র দাশ, খোকন কান্তি সেন, সুপন বিশ্বাস, সাংবাদিক মীর আসলাম, তৈয়ব চৌধুরী,রাজেশ মালাকার,প্রণব কান্তি দাশ,অমিত ঘোষ, সাজেদুল ইসলাম,সুজন দে, রুবেল দাশ,তিলক ভট্ট্চার্য,বিশ্বজিৎ ভট্টচার্য,পল্লবী নন্দি, রাজু দাশ,নিকেশ দে, রুবেল বৈদ্য, অলক ভট্টচার্য,শাওন দে, সমর কান্তি, তসলিম উদ্দিন, সওকত আলী, জয়রাজ দাশ, আয়শা আকতার। এছাড়া এই বিপ্লবীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাউজান কবি নজরুল সাহিত্য পরিষদের সভাপতি এসএম জাহাঙ্গীর আলম সুমন, এস,এম মুজিব। ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় (বিহঙ্গ) সাংস্কৃতিক সংগটনের সভাপতি, সাংবাদিত আমির হামজা, সাধারণ সম্পাদক রুবেল তালুকদার, সাহাবউদ্দীন, মামুন, প্রমূখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment