brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

জগন্নাথপুরের হাওরে বেড়িবাঁধ এর নির্মাণ কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে মানববন্ধন

জগন্নাথপুরের হাওরে বেড়িবাঁধ এর নির্মাণ কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে মানববন্ধন
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ এর নির্মাণ কাজ সময়মতো শুরু না করার প্রতিবাদে ও নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর গুলোর ফসল রক্ষা বেড়িবাঁধ এর নির্মাণ কাজ সময়মতো শুরু না হওয়ার প্রতিবাদে ও নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার দাবীতে হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির আয়োজনে ২৩ শে জানুয়ারী রোজ সোমবার বেলা দুই ঘটিকার সময় জগন্নাথপুর পৌর পয়েন্টে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
হাওর বাঁচাও আন্দোলন  জগন্নাথপুর উপজেলা কমিটির আহবায়ক সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে ও হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির সদস্য সচিব সাংবাদিক অমিত কান্তি দে এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম বকুল,  জগন্নাথপুর প্রেসক্লাব এর সাবেক সাধারন সম্পাদক মোঃ দিলোয়ার হোসেন ও মোঃ  ছালিক আহমদ পীর প্রমূখ।
এসময় উপস্থিত ছিলেন,জগন্নাথপুর উপজেলা শাখা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মোঃ লুৎফুর রহমান,  জাতীয় শ্রমীক লীগ জগন্নাথপুর উপজেলা শাখার আহবায়ক মোঃ নূরুল হক, বিশিষ্ট সমাজ সেবক সিদ্দেক মিয়া, ইসহাক মিয়া, মোঃ ইকবাল হোসেন, শামীম আহমদ, সাংবাদিক আলী আহমদ ও সাংবাদিক হুমায়ূন কবীর ফরীদি সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, বিগত বছরের  ১৫ ই ডিসেম্বর থেকে হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ ও সংস্কার কাজ শুরু করে চলতি সনের  ২৮ শে ফেব্রুয়ারীর মধ্যে কাজ শেষ করার কথা। অব্যবস্থাপনা ও পিআইসি কমিটির গাফিলতির কারনে জগন্নাথপুরে হাওরের ৫০ টি বেড়িবাঁধ এর মধ্যে মাত্র দুই/ তিনটি বাঁধে কাজ শুরু হয়েছে। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বাকী গুলোতে আদোও কাজ শুরু হয়নি। বৃষ্টি -বাদল নিয়মানুযায়ী কাজ হবে কিনা সন্দেহ আছে। কৃষক কূলের মান মানসিকতা মাথায় রেখে  হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ গুলো নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্ট কামনা করেছেন।

Related posts