brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

জ্বালানি তেল পাচার রোধে দাম বৃদ্ধি করেছে সরকার : শাজাহান খান

জ্বালানি তেল পাচার রোধে দাম বৃদ্ধি করেছে সরকার : শাজাহান খান

 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জ্বালানি তেল পাচার রোধ করার জন্য দাম বৃদ্ধি করেছে সরকার। ভারতের তেলের দামের সঙ্গে বাংলাদেশের তেলের দামের ব্যবধান থাকায় বাংলাদেশ থেকে যেন তেল পাচার না হয় তাই দাম বৃদ্ধি করা হয়েছে।   

শনিবার (৬ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, অনেক বেশি টাকা দিয়ে সরকারের তেল কিনতে হয়, এতে অনেক লোকসান দিতে হয়। প্রতি বছর জ্বালানি তেলে লোকসান দেয় সরকার। ভর্তুকি কমানোর জন্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। শুধু বাংলাদেশই নয়, বিশ্বের অনেক জায়গায় তেলের দাম বৃদ্ধি পেয়েছে। দেশে প্রতি লিটারে ৩৫-৪৫ টাকা বৃদ্ধি পাওয়ায় যানবাহন চলাচল কঠিন হয়ে পড়েছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেলে ভাড়াও বৃদ্ধি পায়। তাই ভাড়া সহনশীল রাখতে কাজ করছে সরকার।

সভায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদল, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সিভিল সার্জন ড. মুনীর আহম্মদ খান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Related posts