brandbazaar globaire air conditioner

দোহারে নিষিদ্ধ চায়না জাল জব্দ : পুড়িয়ে ধ্বংস

দোহারে নিষিদ্ধ চায়না জাল জব্দ : পুড়িয়ে ধ্বংস
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর এলাকায় কারখানা ও গোডাউন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ চায়না জাল জব্দ করেছে দোহার উপজেলার প্রসাশন। পরে জব্দকৃত চায়না জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
বৃহস্পতিবার রাতে দোহার উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমান এ অভিযান পরিচালনা করেন। জব্দকৃত চায়না জালের বাজার মূল্য আনুমানিক প্রায় ৩ লক্ষ ১৫ হাজার টাকা।
জানা যায়, সুতারপাড়া ইউনিয়নের মধুরচর এলাকায় আজহার বেপারীর নিজস্ব বাড়িতে অবস্থিত এ কারখানাটি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ চায়না জাল উৎপন্ন করে বিক্রি করেছে।
দোহার উপজেলায় সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুস্তাফিজুর রহমান বলেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি
আজহার বেপারি তার নিজের বাড়িতে চায়না জালের কারখানা তৈরি করছে। তখনই আমরা গতকাল রাতে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঐ কারখানায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ চায়না জাল জব্দ করি। যাহার বাজার মূল্য আনুমানিক প্রায় ৩ লক্ষ ১৫ হাজার টাকা। আমরা ঐ কারখানা মালিককে পরে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ধারা অনুচ্ছেদ ৫ এর ২ উপ-ধারায়(খ) পাঁচ হাজার টাকা জরিমানা করে তাকে সতক করে ছেড়ে দেই। আজ শুক্রবার সকাল সাড়ে দশটায় উপজেলার ভিতরে খালি জায়গায় জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
তিনি আরো বলেন,এই চায়না জালের সাথে যারা জড়িত আছে তাদেরকে বলতে চাই দেশের স্বার্থে তারা যেন এ ধরনের কাজ থেকে বিরত থাকে। অন্যথায় তাদেরকে আইন অনুযায়ী সাজা পেতে হবে। উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফুন্নাহার ও থানা পুলিশের একটি দল সহযোগিতা করে।

Related posts