brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

নড়াইলে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মানববন্ধন ও ঝাড়ু মিছিল

নড়াইলে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মানববন্ধন ও ঝাড়ু মিছিল

ফরহাদ খান, নড়াইল:

নড়াইল সদর উপজেলার গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুকান্ত কুমার গোস্বামীর (৪০) বিরুদ্ধে সপ্তম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে এলাকাবাসীর আয়োজনে বিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এছাড়া ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন-সহকারী অধ্যাপক রমেশ চন্দ্র অধিকারী, শেখহাটি ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অসীম কুমার পাল, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সুধীর কুমার পাল, বিপ্রদা প্রসন্ন মল্লিক, স্মৃতি পাল, সুলভ অধিকারীসহ অনেকে।

বক্তারা বলেন, সুকান্ত গোস্বামী শিক্ষকতার আড়ালে অনেকদিন ধরে ছাত্রীদের উত্ত্যক্ত ও শ্লীলতাহানি করে আসছে। সর্বশেষ গত ১৮ জানুয়ারি বেলা ৩টার দিকে ওই ছাত্রীকে পড়ানোর কথা বলে বিদ্যালয়ের দ্বিতীয় তলার নির্জন কক্ষে নিয়ে যায়। ছাত্রীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার স্পর্শকাতর স্থানে হাত দেন ওই শিক্ষক। মেয়েটি বাড়িতে গিয়ে এ ঘটনা তার মাকে জানায়। এর আগে করোনা টিকা নিয়ে নড়াইল থেকে বাড়ি ফেরার পথে ওই ছাত্রীকে বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে সুকান্ত গোস্বামী শ্লীলতাহানির চেষ্টা চালান। ওই ছাত্রী প্রতিবাদ করলে তাকে পরীক্ষায় ফেল করানোর হুমকি দেন অভিযুক্ত শিক্ষক। এছাড়া সুকান্ত গোস্বামী আরো অনেক ছাত্রীকে উত্ত্যক্ত করেছেন বলে অভিযোগ করেন এলাকাবাসী। এসব ঘটনায় সুকান্ত গোস্বামীর অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা।

এ ব্যাপারে গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল জানান, ভুক্তভোগী ওই ছাত্রীর মা শিক্ষকের বিচার চেয়ে আমাদের কাছে আবেদন করেছেন। ঘটনাটি শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি। তাদের নির্দেশে মঙ্গলবার (২৪ জানুয়ারি) স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষক সুকান্ত গোস্বামীকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য রতন ভৌমিককে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিবে। এরপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক সুকান্ত কুমার গোস্বামী বলেন, আমাকে সামাজিক ভাবে হেয় করতে ষড়যন্ত্রমূলক ভাবে প্রতিপক্ষরা মানববন্ধন ও মিছিল করেছেন।

 

Related posts