brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বানিয়াচংয়ে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরন।

বানিয়াচংয়ে কৃষি প্রনোদনার বীজ ও সার বিতরন।
শাহ সুমন, বানিয়াচং, থেকেঃ  বানিয়াচংয়ে কৃষি প্রনোদনার আওতায় কৃষি সম্প্রসারন বিভাগের মাধ্যমে বিনামূল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে।২৮ নভেম্বর রবিবার দুপুর ১টায় উপজেলা কৃষি অফিস মিলনায়তনে সার ও বীজ বিতরন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ‘র সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামূল হকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বীজ ও সার বিতরন করেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম,যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল,কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম।এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া। সাংবাদিক আশিকুল ইসলাম,আনোয়ার হোসেন,সাজ্জাদুর শাহ সুমন প্রমূখ।
কৃষি অফিস সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার ৪হাজার ৫শত কৃষককে কৃষি প্রনোদণার আওতায় ৫ কেজি করে বোরো ধানের বীজ ও ইউরিয়া ও এমপিও সার জনপ্রতি ২০ কেজি করে প্রদান করা হয়।ইতিপূর্বে আরও ৬ হাজার জন কৃষককে ২ কেজি করে বোরো ধানের বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।
অনুষ্টানে প্রধান অতিথি সহ বক্তারা বলেন বর্তমান সরকার কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। কৃষককে কৃষি প্রনোদনা, ভর্তুকি মূল্যে সার ও কৃষি যন্ত্রাংশ সরবরাহ করে কৃষি ও কৃষককে সমৃদ্ধ করার পাশাপাশি কৃষি অর্থনীীতকে চাঙ্গা করছেন। এতে করে এদেশের কৃষককূল শক্ত বিত্তির উপর দাড়িয়ে দেশ গড়ার জন্য ভূমিকা রাখতে পারবেন। এ সময় বক্তারা বানিয়াচংয়ের কৃষকদের সহযোগিতা পেতে যারা সাহায্য করছেন তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন।

Related posts