brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

মাধবপুরে বালু খেকোদের আগ্রাসনে হুমকিতে রাবার ড্যাম

মাধবপুরে বালু খেকোদের আগ্রাসনে হুমকিতে রাবার ড্যাম
আনিসুর রহমান ,মাধবপুর (হবিগঞ্জ)প্রতিনিধিঃ
হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের রাবার ড্যাম এলাকা থেকে একটি সংঘবদ্ধ চক্র অব্যাহতভাবে বালু উত্তোলন করে আসছে। এতে হুমকির মুখে পড়ছে রাবার ড্যাম প্রকল্পটি।
স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে- বহরা গ্রামের আলী নেওয়াজের ছেলে জালাল মিয়া, মন্তাজ উদ্দিনের ছেলে আইনুজ্জামান, আরিছপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে দুলা মিয়া ও একরাম উদ্দিনের ছেলে ফারুক মিয়ার নেতৃত্বে গড়ে উঠা একটি প্রভাবশালী সিন্ডিকেট রাবার ড্যাম এলাকা থেকে প্রতিনিয়ত বালু ও মাটি পাচার করছে। এতে সিন্ডিকেটের লোকজন আংগুল ফুলে কলাগাছ হলেও হুমকির মুখে হাজারো কৃষকের স্বপ্ন।
সরেজমিনে রাবার ড্যাম এলাকায় গিয়ে বালু ও মাটি পাচারের দৃশ্য দেখা যায়।
এসময় বালুখেকো চক্রের অন্যতম সদস্য আইনুজ্জামান বলেন- ‘এখানে কোন সাংবাদিক আসার কথা না। আমরা সাংবাদিকদের নিয়মিত মাসোহারা দিয়ে থাকি। কিছুদিন আগেও এক সাংবাদিক নেতাকে মোটা অংকের টাকা দিয়েছি।’
তবে তিনি ওই সাংবাদিক নেতার নাম বলতে রাজী হননি। আবার দাবি করেন তিনি তার ক্রয় করা নিজস্ব ভূমি থেকে বালি উত্তোলন ও বিক্রী করে থাকেন।
নিজের জমি থেকে বালি উত্তোলন করলে কেন সাংবাদিকদের টাকা দিয়ে ম্যানেজ করতে হয় এমন প্রশ্নের কোনো জবাব দেননি আইনুজ্জামান।
যোগাযোগ করা হলে জালাল মিয়া বালু ও মাটি পাচারের সাথে জড়িত নন বলে দাবি করেন।
স্থানীয় একাধিক সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন বিশেষ করে রাতের বেলাতেই ট্রাক্টরযোগে বালু ও মাটি পাচার করে একটি শক্তিশালী চক্র।
বহরা ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন জানান,বালু ও মাটি পাচারকারীদের বিরুদ্ধে বরাবরই তিনি বিভিন্ন ফোরামে বলে আসছেন। রাবার ড্যাম রক্ষার স্বার্থে দ্রুত বালি ও মাটি পাচার বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।
মাধবপুরের ইউএনও মনজুর আহসান্ জানান- তিনি নতুন এসেছেন। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Related posts