brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

মানিকের বিদায়, শামীমার নেতৃত্বে আলোচিত ই-কমার্স ইভ্যালিতে নতুন পর্ষদ

মানিকের বিদায়, শামীমার নেতৃত্বে আলোচিত ই-কমার্স ইভ্যালিতে নতুন পর্ষদ

 

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি থেকে সাবেক বিচারপতি এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড পদত্যাগের পর নতুন দায়িত্বে আসছেন কোম্পানিটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের নেতৃত্বাধীন পর্ষদ।

শামীমা নাসরিন ছাড়াও পাঁচ সদস্যের পর্ষদে আরও রয়েছেন- তার মা ফরিদা আক্তার ও বোনের স্বামী মামুনুর রশীদ। এ ছাড়া থাকছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব কাজী কামরুন নাহার ও ই–কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) সহসভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন।

 

বাণিজ্য মন্ত্রণালয় ও ইক্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

ইভ্যালির জন্য ১১ মাস আগে উচ্চ আদালতের গঠন করে দেওয়া ৫ সদস্যের পরিচালনা পর্ষদ সোমবার (১৯ সেপ্টেম্বর) পদত্যাগ করেছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিক ছিলেন ওই পর্ষদের প্রধান। পর্ষদে অন্যদের মধ্যে ছিলেন সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, সনদপ্রাপ্ত হিসাববিদ ফখরুদ্দিন আহম্মেদ ও আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ।

পদত্যাগী পর্ষদ বৃহস্পতিবার নতুন পর্ষদের কাছে দায়িত্ব বুঝিয়ে দেবে বলে জানা গেছে। এ সিদ্ধান্তও এসেছে হাইকোর্ট থেকেই।

গত ২৪ আগস্ট বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশ দিয়ে ২২ সেপ্টেম্বর অনুষ্ঠেয় পর্ষদ সভায় শামীমা নাসরিন, তার মা ও ভগ্নিপতিকে ইভ্যালি পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে বলেন। ২৫ সেপ্টেম্বরের মধ্যে এফিডেভিট আকারে তা হাইকোর্টকে জানাতেও বলা হয়েছে আদেশে।

জানা গেছে, আদালতের আদেশ অনুযায়ী এরই মধ্যে ইভ্যালির ওপর একটি নিরীক্ষা প্রতিবেদন তৈরি করেছে বিদায়ী পর্ষদ।

 

 

Related posts