brandbazaar globaire air conditioner

মেসিকে হারানোর বর্ষপূর্তিতে বার্সেলোনার লেভান্ডভস্কি-বরণ

মেসিকে হারানোর বর্ষপূর্তিতে বার্সেলোনার লেভান্ডভস্কি-বরণ

৫ আগস্ট, গত বছরের এই দিনেই লিওনেল মেসিকে ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিল বার্সেলোনা। কাতালান ক্লাবটির ইতিহাসের সেরা রত্নকে বিদায় বলার বর্ষপূর্তি আজ। আর মেসির অভাব মুছে দিতে বার্সেলোনায় পাড়ি জমানো পোলিশ গোলমেশিন রবার্ট লেভান্ডভস্কিকে ঠিক আজকের দিনেই আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে ক্লাবটি।

আর্থিক সংকটের কারণে গত বছর লিওনেল মেসিকে ছেড়ে দিতে এক প্রকার বাধ্যই হয়েছিল বার্সেলোনা। সমর্থকদের কাঁদিয়ে কৈশোরের ক্লাবকে চোখের জ্বলে বিদায় বলেছিলেন মেসি। ২০০৪ সালে অভিষেকের পর থেকে বিদায়ের আগ পর্যন্ত ক্লাবটির হয়ে ৭৭৮ ম্যাচ খেলে ৬৭২ বার লক্ষ্যভেদ করেছেন তিনি, ক্লাবের হয়ে জিতেছেন সম্ভাব্য সব শিরোপা।

মেসির বিদায়ের পর তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে বার্সেলোনা। আক্রমণভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় বার্সেলোনাকে ২০২১-২২ মৌসুম কাটাতে হয়েছে শিরোপা ছাড়াই। অবশেষে মেসির অভাব পুষিয়ে দিতে দীর্ঘ দলবদলের নাটকের পর বায়ার্ন মিউনিখ থেকে লেভান্ডভস্কিকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। প্রায় ৫০ মিলিয়ন ইউরো ব্যয় করে তাকে দলভুক্ত করেছে তারা। আজ ন্যু ক্যাম্পে ৫৯ হাজার ৬০২ জন সমর্থকের সামনে লেভান্ডভস্কিকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে ক্লাবটি। মেমফিস ডিপায়ের ‘৯’ নম্বর জার্সিটিও আনুষ্ঠানিকভাবে তার গায়ে চড়িয়ে দেওয়া হয়েছে।

বার্সেলোনার ইতিহাসে নতুন খেলোয়াড়ের বরণের জন্য সর্বোচ্চ উপস্থিতির রেকর্ড এখনো ইব্রাহিমোভিচের দখলেই রয়েছে। ১৩ বছর আগে যখন ইব্রাহিমোভিচকে পরিচয় করে দেওয়া হয়, তখন মাঠে উপস্থিত ছিলেন ৬০ হাজার ক্লাব সমর্থক। লেভান্ডভস্কিকে বরণ নেওয়ার অনুষ্ঠানের টিকিট বিনামূল্যে বিতরণ করায় ধারণা করা হচ্ছিল ইব্রাহিমোভিচের সেই রেকর্ড বুঝি আর টিকবে না। তবে অল্পের জন্য সুইডিশ ফরোয়ার্ডের রেকর্ডটিকে নিজের করতে পারেলেন ‘রেকর্ডের বরপুত্র’ লেভান্ডভস্কি।

আট মৌসুম ধরে বায়ার্ন মিউনিখে গোলের বন্যা বইয়ে এবার বার্সেলোনায় এসেছেন লেভান্ডভস্কি। জার্মান চ্যাম্পিয়নদের হয়ে সব মিলিয়ে ৩৭৫ ম্যাচ খেলে ৩৪৪ গোল করেছেন তিনি। বার্সেলোনার জার্সিতে এরই মধ্যে মাঠে নামা হয়ে গেছে তার। প্রাক-মৌসুম সফরে যুক্তরাষ্ট্রে কাতালান ক্লাবটির হয়ে খেলেছেন তিনি।

 

 

 

Related posts