brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

সাঈদীর মৃত্যুদণ্ডের দাবিতে আন্দোলন চলবে: প্রতিমন্ত্রী মুরাদ

সাঈদীর মৃত্যুদণ্ডের দাবিতে আন্দোলন চলবে: প্রতিমন্ত্রী মুরাদ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, ‘ত্রিশ লাখ শহীদের রক্তে রঞ্জিত দেশের মাটিতে মানবতা বিরোধী ও যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীকে জেল খানায় আরাম আয়েশে থাকতে দেয়া যায় না।’

তিনি বলেন, সাঈদীর আমৃত্যু সাজার বিরুদ্ধে প্রয়াত এটর্নি জেনারেল মাহবুবে আলম রিভিউ আবেদন করে গেছেন। তিনি শীর্ষ আদালতের রায়ের রিভিউ করার দাবি জানান।

 

প্রতিমন্ত্রী স্বাধীনতার স্বুর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম-মহাসচিব ডা. উত্তম কুমার বড়ুয়া এবং ভাস্কর শিল্পী রাশা।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলার মানুষ যখন মুজিবর্ষ পালন করছে, যখন বিশ্ব অবাক দৃষ্টিতে দেখছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে চলছে বাংলাদেশ। সেই দেশে মানবতাবিরোধী অপরাধীকে জেল খানায় আরাম আয়েশে থাকতে দেয়া যায় না।

মুরাদ হাসান বলেন, পিরোজপুর জেলায় ১৯৭১ সালে দেলোয়ার হোসেন সাঈদী মানবতাবিরোধী অপরাধের মাস্টারমাইন্ড ছিলেন। সাঈদী সরাসরি যুক্ত থেকে গণহত্যা, লুণ্ঠন, নির্যাতনসহ নানা অপকর্ম করেছেন।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় বাতিল করে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা ও তা দ্রুত কার্যকর করার দাবিতে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের, এই দেশ বঙ্গবন্ধুর, এই বাংলাদেশ প্রধানমন্ত্রীর দেশ। বাংলার মাটিতে ধর্মের নামে কোনো রাজনীতি হতে দেয়া যায় না।

Related posts