brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

সাতক্ষীরা দেবহাটায় উপ-নির্বাচনে ভোটের লড়াই বৃহস্পতিবার নিরাপত্তার চাদরে ঢাকা ৪০ ভোটকেন্দ্র, কঠোর অবস্থানে প্রশাসন

সাতক্ষীরা দেবহাটায় উপ-নির্বাচনে ভোটের লড়াই বৃহস্পতিবার নিরাপত্তার চাদরে ঢাকা ৪০ ভোটকেন্দ্র, কঠোর অবস্থানে প্রশাসন


রাকিবুল ইসলাম (সাতক্ষীরা) :

সকল জল্পনা-কল্পনা ও আলোচনা-সমালোচনার অবসান ঘটিয়ে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বৃহস্পতিবার উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের কাক্সিক্ষত উপ নির্বাচন।


উপজেলার পাঁচটি ইউনিয়নের মোট ৪০ টি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। আর ভোট গ্রহণের মধ্য দিয়ে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী থেকে যোগ্য ব্যক্তিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বেছে নেবেন ভোটাররা।


এদিকে নির্বাচন ঘিরে জমে উঠেছে উপজেলা চেয়ারম্যান পদের তিন প্রার্থী আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের মুজিবর রহমান, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম ও এনপিপি মনোনীত আম প্রতীকের প্রার্থী অজিয়ার রহমানের ত্রি-মুখী ভোটের লড়াই। প্রার্থীদের নিয়ে গেল কিছুদিনের চুলচেরা বিশ্লেষণ শেষে কাক্সিক্ষত ভোট গ্রহণের মাহিন্দ্রক্ষণ ঘিরে উপজেলার সর্বস্তরের মানুষের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।
আর তাই ভোট উৎসবকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে উপজেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।


জননিরাপত্তা নিশ্চিত ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেকটি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্য, পিসি ১ জন, এপিসি ১ জন, পুরুষ আনসার ৬ জন, মহিলা আনসার ৪ জন এবং গ্রাম পুলিশের ২ জন করে সদস্য মোতায়েন রাখা হয়েছে। এছাড়াও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার ও সহকারী ভূমি কমিশনার এসএম তারেক সুলতানসহ আরো তিনজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। যাদের নেতৃত্বে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা অনবরত বিভিন্ন এলাকায় টহলে থাকবেন।


বুধবার ভোটকেন্দ্র গুলোতে পৌঁছে যায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং ব্যালট বক্স সহ ভোট গ্রহণে প্রয়োজনীয় নানা সামগ্রী। এর আগে সকালে ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন বাহিনীর সদস্যদের নির্দেশনা প্রদান করেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। দেবহাটা থানা চত্বরে আনুষ্ঠানিক ব্রিফিং করেন তিনি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আসাদুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীন, দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী, তালা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলাম, দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সহা উপস্থিত ছিলেন।


পরবর্তীতে বেলা ১১টায় নির্বাচন সফল করতে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের কার্যালয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বিজিবির লে: কর্নেল লিটন কবীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিৎ সাহা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুরুল আমিন, দেবহাটা এসিল্যান্ড এস.এম. তারেক সুলতান, বিজিবির নায়েক সুবেদার শফিকুল ইসলাম, মফিজুল ইসলাম ও সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।


বহু কাক্সিক্ষত আজকের উপ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগযোগ্য উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৬ শত ৫৬ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৬ শত ১৭ জন ও মহিলা ভোটার ৫১ হাজার ৩৯ জন রয়েছেন। নির্বাচনে অংশ নেয়া তিন প্রার্থীর মধ্যে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুজিবর রহমান সুবিধা জনক অবস্থানে এবং জনপ্রিয়তায় এগিয়ে থাকলেও, নিজেদের জয়ের বিষয়ে আশাবাদী অপর দুই প্রার্থী আনারস প্রতীকের রফিকুল ইসলাম এবং এনপিপি মনোনীত আম প্রতীকের প্রার্থী অজিয়ার রহমান। তবে তাদের মধ্য থেকে ভোটাররা কাকে ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করবেন সেই অপেক্ষায় রয়েছেন জেলার সর্বস্তরের মানুষ।

Related posts