কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের প্রতিবাদে কেরানীগঞ্জ বিক্ষোভ

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের প্রতিবাদে কেরানীগঞ্জ বিক্ষোভ

মো.শাহিন বিশেষ প্রতিনিধি

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে এবং দুষ্কৃতকারীদের বিচারের দাবিতে কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

রবিবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টায়  উপজেলার শহীদ মিনার চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে  বিক্ষোভ মিছিল বের করেন কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদের নেতৃত্বে মিছিলটি শহীদ মিনার চত্বর থেকে শুরু করে সড়কের  প্রধান প্রধান সড়ক এবং  শরীফ মেলামাইন  চত্বর প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের মডেল থানা যুবলীগের আহ্বায়ক নবী হোসেন নবী,দক্ষিণ থানা যুবলীগের সভাপতি হাজী মাহমুদ, আগানগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মীর আসাদুর টিটুসহ কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। 

 সমাবেশে বক্তারা বলেন, কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান জানাচ্ছি। বাংলাদেশে পাকিস্তানের দোসরা এখনো ঘুরে বেড়াচ্ছে।একাত্তরের পরাজিত শক্তিরা সব সময় বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টায় লিপ্ত। তাই মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে অশুভ শক্তিকে পরাজিত করতে হবে।


প্রধান অতিথি বক্তব্যে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদ বলেন,বিএনপির,জামায়াত-শিবির ও হেফেজত ঐক্যবদ্ধ হয়ে আবারও দেশে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে।  পৃথিবীর সব মুসলিম দেশগুলোতেই ভাস্কর্য থাকলেও বাংলাদেশে জাতির জনকের ভাস্কর্য নিয়ে ধর্ম ব্যবসায়ীরা বিভ্রান্ত্রি সৃষ্টির চেষ্টা করছে।

 
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার অপরাধে ‘ধর্ম ব্যবসায়ী’ মামুনুল হক ও ফয়জুল করিমকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।সবাই ঐক্যবদ্ধ হয়ে তাদের কঠিন জবাব দিতে হবে। প্রত্যেক ঘরে ঘরে মৌলবাদ বিরোধী আন্দোলন গড়ে তুলতে হবে।

আপনি আরও পড়তে পারেন