গাইবান্ধার সুন্দরগঞ্জের শহীদ মিনারের বেহাল দশা- দেখার কেউ নাই

গাইবান্ধার সুন্দরগঞ্জের শহীদ মিনারের বেহাল দশা- দেখার কেউ নাই

মোঃ সাইদুল ইসলাম,গাইবান্ধা প্রতিনিধিঃ

 গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা ইউনিয়নের শিববাড়ি মোড় পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন এলাকায় অবস্থিত শহীদ মিনারের বেহাল দশা দেখার যেন কেউনেই।

 বামনডাঙ্গা ইউনিয়নে শিববাড়ি মোড়ে অবস্থিত শহীদ মিনারটি এলাকার মানুষের কাছে কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে পরিচিত, সরকারি বিশেষ দিন যেমন ১৬ই ডিসেম্বর বিজয় দিবস, ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস, ২৬সে মার্চ স্বাধীনতা দিবসে অত্র ইউনিয়নের স্কুল, কলেজ, সরকারি বে-সরকারী, সামাজিক, রাজনৈতিক প্রতিষ্ঠান গুলো বর্ণাঢ‍্য র‍্যালীর ও ফুল হাতে নিয়ে শহীদ মিনারের এসে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং শহীদদের আত্নার শান্তি কামনায় প্রার্থনা করতে আসেন, সেই পবিত্র স্থানটির পরিষ্কারের নেই কোনো বালাই।

 সময়ের পরিবর্তনে শহীদ মিনারটির আজ বেহাল দশা, শহীদদের শ্রদ্ধা জানানোর পরিবর্তে প্রতিনিয়ত করা হচ্ছে অসম্মান ও অবহেলা, বছরের কয়েকটি দিবসে শহীদ মিনারটি কিছু সময়ের জন‍্য পরিষ্কার করা হলেও সারা বছর ময়লা আবর্জনার ভাগারে পরিনত হয়ে থাকে। 

গত বছর পুরাতন শহীদ মিনারের পাশেই ডিজিটাল শহীদ মিনার গড়ার কাজ শুরু করলেও হঠাৎ কাজটি থেমে যায় ফলে কাজটি কাজটি অসমাপ্ত থেকে যায়। বর্তমান শহীদ মিনারটির একদিকে বেহাল দশা অন্যদিকে শহীদ মিনারে সামনে তৈরি হয়েছে ইজিবাইক স্ট‍্যান্ড আর এই ইজিবাইকের যাত্রী ও ড্রাইভার সহ সকল পথচারীরা শহীদ মিনারের দেয়াল ঘেসে মলমুত্র ত্যগে লিপ্ত রয়েছে সর্বক্ষণ।

 শহীদদের শ্রদ্ধার জায়গা শহীদমিনার আর সেই পবিত্র স্থানটি পরিস্কার পরিচ্ছন্ন রাখতে উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী ও সুধীমহল সহ সর্বস্তরের জনগণ।
মোঃ সাইদুল ইসলাম

আপনি আরও পড়তে পারেন