দুর্নীতি তুলে ধরাই কাল হয়েছে রোজিনার: মির্জা ফখরুল

দুর্নীতি তুলে ধরাই কাল হয়েছে রোজিনার: মির্জা ফখরুল

সরকার ও স্বাস্থ্য মন্ত্রাণালয়ের দুর্নীতি তুলে ধরার কারণেই রোজিনা ইসলামকে কারাগারে যেতে হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘সরকারের দমন-পীড়নের কারণে অনেক সাংবাদিকই এখন সত্য লিখতে ভয় পান। অনেককে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে।’

আজ মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম ইতিমধ্যে দেশে-বিদেশে যথেষ্ট খ্যাতি লাভ করেছেন তাঁর অনুসন্ধানী প্রতিবেদনের জন্য। তিনি সত্যটাকে বের করে নিয়ে এসে যেটা তাঁর দায়িত্ব সেটা তিনি পালন করেছেন। জনগণের সামনে সত্যকে তুলে ধরেছেন। বিশেষ করে এই করোনার সময় করোনাসংক্রান্ত সরকারের যে দুর্নীতি মন্ত্রণালয়-অধিদপ্তরে, এগুলোকে তিনি জনসমক্ষে নিয়ে এসেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের কার্যালয়ে ন্যক্কারজনক ঘটনা ঘটেছে।

মির্জা ফখরুল আক্ষেপ করে বলেন, ‘আমরা অনেক আগে থেকে বলে আসছি দেশে মানুষের কোনো অধিকার নেই। না আছে সাধারণ নাগরিকদের অধিকার, না রাজনীতিবিদদের অধিকার, না আছে সাংবাদিকদের অধিকার—এটাকে তারা গণতন্ত্র বলে। তাঁর প্রশ্ন, গণতন্ত্র কাকে বলে? গণতন্ত্রের মূল কথাই হচ্ছে মতপ্রকাশের স্বাধীনতা। ভিন্নমত পোষণ করার স্বাধীনতা—এটাই গণতন্ত্র। সেই গণতন্ত্রের পঞ্চ কলাম হচ্ছে সংবাদমাধ্যম। সংবাদমাধ্যমের কর্মীদের এভাবে হেনস্তা করা দুঃখজনক। এটা কিন্তু নতুন না। আজ রোজিনা ইসলাম ভিকটিম। কিন্তু এর আগে বহুজনকে হেনস্তা করা হয়েছে। কমপক্ষে ৫০ জন সাংবাদিককে দেশ ছেড়ে যেতে হয়েছে।’

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেনসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন