দেশের উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে শেখ হাসিনার বিকল্প নাই- জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী মান্নান

দেশের উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে শেখ হাসিনার বিকল্প নাই- জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী মান্নান
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন, অনেক ত্যাগ এর বিনিময়ে স্বাধীনতা পেয়েছি। এজন্য বাংলাদেশের স্থপতি জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ রাখতে। কেননা তাঁদের আত্মত্যাগ এর বিনিময়ে আমার স্বাধীন স্বার্ভভৌম বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা পেয়েছি। দেশের প্রতি সম্মান ও ভালবাসা থাকতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত  বিশ্বে উন্নয়ন এর রোল মডেল। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত নিষ্টাভান ও অত্যন্ত সাহসী। তিনি মায়ের মতো মমতাময়ী ও উন্নয়নকামী। তাঁর দুরদর্শি নেতৃত্বে  দেশের উন্নয়ন এর অগ্রযাত্রার কথা বলে শেষ করার মতো নয়। তিনি শহর- বন্দর  হাওরাঞ্চলে বসবাসকারী গ্রাম-গঞ্জের মানুষের কথা ভাবেন ও কাজ করে যাচ্ছেন।  এক কথায় উন্নয়নের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলের প্রতি ইঙ্গিত করে বলেন, আমরা কারো কথায় ক্ষমতা ছেড়ে চলে যাবোনা। অযথা হইহট্টগোল করে লাভ নেই৷ নির্বাচনে আসুন, মাঠে নামোন, খেলোন।খেলার বিকল্প নাই। জনতার উদ্দেশ্যে তিনি আরও বলেন, দেশের উন্নয়নধারা বজায় রাখতে কাজের প্রতিদান হিসাবে  আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে ন্যায় বিচার করবেন। ইতিমধ্যে সুনামগঞ্জে বেশ কয়েকটি বড় বড়  উন্নয়ন হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে  আরও বড় বড় উন্নয়ন করতে চাই। এজন্যে আপনাদের সহযোগিতা প্রয়োজন।
২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে  ২৬ শে মার্চ ১২ টা ৩০ মিনিটের সময় উপজেলা সদরস্থ আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়াম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা এলজিইডি অফিস এর সহকারী ধীরেন্দ্র সুত্র ধর এর পরিচালনায় অনুষ্ঠিত   বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান এবং ” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
উক্ত সভায় অন্যান্যদের মধ্যে  বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুল হোসেন লালন, সুনামগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মোঃ মাহবুবুর রহমান, সুনামগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর -শান্তিগঞ্জ সার্কেল) শুভাশিষ ধর, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নূরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাজিদুর রহমান ফারুক, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ আব্দুল কাইয়ূম মশাহিদ, জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুত্র ধর, মীরপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ডাঃ আব্দুল আহাদ, রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাজী সুন্দর আলী, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফখরুল হোসেন, পাটলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনু মোহাম্মদ মতছির,  যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন, জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগ এর সভাপতি মোঃ আব্দুল মুকিত ও সাধারন সম্পাদক মোঃ তাহা আহমদ প্রমূখ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জগন্নাথপুর মডেল মসজিদ এর পেশ ইমাম মাওলানা মোঃ জুবায়ের আহমদ ও গীতাপাঠ করেন চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী তনুশ্রী গোস্বামী।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সিদ্দিক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক পরিকল্পনা মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসনাত হোসাইন, জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এমকে এ মোখলেছুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মানিক চন্দ্র দাস, জগন্নাথপুর উপজেলা ভেটেরিনারি হাসপাতালের সার্জন ডাঃ খালেদ সাইফুল্লাহ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মিজানুর রশীদ ভূঁইয়া,  সুনামগঞ্জ জেলা পরিষদ এর সদস্য মাহতাবুল হাসান সমুজ,  জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক লুৎফুর রহমান, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম রিপন,  জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, জগন্নাথপুর পৌর সভার সাবেক কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিন মুন্না,  কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক মিয়া, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম বকুল, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ছদরুল ইসলাম, আশারকান্দী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আইয়ুব খান, পাটলী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আঙ্গুর মিয়া, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ সিরাজুল হক, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান মাষ্টার, জগন্নাথপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের স্বজনদের হাতে সম্মাননা তুলে দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ।
সভায় বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম।
এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে  জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জগন্নাথপুর থানা পুলিশ,  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এর উদ্যোগে র‌্যালী, কেন্দ্রীয় শহীদ মিনার ও উপজেলা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। এবং উপজেলা  আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এদিকে ২৬ শে মার্চ রোজ রবিবার  দুপুর ১২ ঘটিকার সময় জগন্নাথপুর -বিশ্বনাথ সড়কের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরস্থ খাদ্য গুদাম এর পশ্চিম পার্শ্বে নলজুর নদীর উপর চেইনেজে রাজধানী ঢাকার হাতিরঝিল সেতুর আদলে, ১৩ কোটি টাকা ব্যায় সাপেক্ষে নবনির্মাণাধীন দৃষ্টি নন্দন নলজুর সেতুর বৃত্তিপ্রস্তর স্থাপন করেছেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

আপনি আরও পড়তে পারেন