নওগাঁয় সাব-পোষ্ট অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই!

নওগাঁয় সাব-পোষ্ট অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই!

বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার, নওগাঁঃ সরকারী সকল অফিস-আদালতে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি টানানোর নিয়ম থাকলেও নওগাঁর মান্দায় সাব-পোষ্ট অফিসে টানানো হয়নি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন ছবি।
নওগাঁয় সাব-পোষ্ট অফিসে বঙ্গবন্ধু  ও প্রধানমন্ত্রীর ছবি নেই!বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট পোষ্ট মাষ্টার আরিফুর রহমানের বিরুদ্ধে চরম অবহেলা ও গাফিলতির অভিযোগ উঠেছে। তিনি এক বছর ৪ মাস ধরে এই পোষ্ট অফিসে কর্মরত রয়েছেন। মঙ্গলবার এটি প্রকাশ হয়ে পড়ায় তোলপাড় শুরু হয়েছে সচেতন মহলে।
জানা গেছে, পোষ্ট অফিসের সহকারী পরিদর্শক আরিফুর রহমান স্ব-বেতনে প্রসাদপুর উপজেলা পোষ্ট অফিসে পোষ্টাল অপারেটরের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১৩ নবেম্বর পোষ্ট মাষ্টারের দায়িত্ব নিয়ে তিনি মান্দা সাব পোষ্ট অফিসে যোগদান করেন। ওই পোষ্ট অফিসে এ পদে তিনি এক বছর ৪ মাস ধরে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তিনি ওই পোষ্ট অফিসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি টানাননি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, সোমবার প্রয়োজনীয় কাজে তিনি ওই পোষ্ট অফিসে গিয়েছিলেন। কাজের ফাঁকে তিনি লক্ষ্য করেন, পোষ্ট অফিসের ভিতরের কোনো জায়গাতেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই। এতে তিনি চরম মর্মাহত হন। পরে মোবাইলফোনে বিষয়টি তিনি স্থানীয় সাংবাদিকদের অবহিত করেন। এ সংবাদ পেয়ে সাংবাদিকরা সরেজমিনে ওই পোষ্ট অফিস পরিদর্শন করেন। এসময় ওই পোষ্ট অফিসের কোথাও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পাওয়া যায়নি। পরে ওই কক্ষের ভিডিও চিত্র ধারণ করেন সাংবাদিকরা।
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না টানানোর বিষয়টি অকপটে স্বীকার করেন, সাবপোষ্ট মাষ্টার আরিফুর রহমান। ভুল স্বীকার করে তিনি বলেন, মঙ্গলবারের মধ্যে ছবি দুটো অফিস কক্ষে টানানো হবে। এব্যাপারে আওয়ামীলীগের প্রবীন নেতা, একাদশ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল মান্নান বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ধরণের ঘটনা ঘটে থাকলে ওই পোষ্ট মাষ্টারের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম জানান, অফিস কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না টানানো চরম গর্হিত অপরাধ। এটি দায়িত্ব পালনের চরম অবমাননা। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।#

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment