পাকিস্তান-ব্যর্থতার পর নিউজিল্যান্ড গেল বাংলাদেশ

পাকিস্তান-ব্যর্থতার পর নিউজিল্যান্ড গেল বাংলাদেশ

বিশ্বকাপ ব্যর্থতার পর পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজেও বদলায়নি টাইগারদের ভাগ্য। টি-টোয়েন্টি ও টেস্ট, দুটো সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছে। শেষ ম্যাচে অবস্থা দাঁড়িয়েছে একেবারে লেজে-গোবরে। বৃষ্টির কারণে খেলা হয়েছে সাকুল্যে তিন দিন, তাতেই বাংলাদেশ হেরেছে ইনিংস ব্যবধানে।

গতকাল বুধবার এমন লজ্জা পাওয়ার পর একটুও দম ফেলার সুযোগ পেল না দল। কাল রাতেই মুমিনুল হকরা নিউজিল্যান্ডের উদ্দেশে ছেড়েছেন দেশ।

আগামী ১ জানুয়ারি তরাঙ্গার বে ওভালে প্রথম টেস্ট ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টটি খেলবে লাল সবুজের প্রতিনিধিরা।

সিরিজ আগামী বছর শুরু হলেও এখন কেন দেশ ছাড়লেন মুমিনুলরা? বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে সিরিজ সূচির সময় নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নিয়ম চালু ছিল। তবে বর্তমানে তা নেমে এসেছে ১ সপ্তাহে।

তবে কোয়ারেন্টাইনের সময়সীমা কমে এলেও সফরের কলেবর ছোট হচ্ছে না টাইগারদের। তাই তিন সপ্তাহ আগেই ছাড়তে হয়েছে দেশ। সেখানে সিরিজ শুরুর আগে দুটো অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে খেলবে বাংলাদেশ। এরপর ১ জানুয়ারি শুরু হবে আসল লড়াই।

নিউজিল্যান্ড সফরে তামিম ইকবাল আঙুলের চোটের কারণে খেলতে পারবেন না, বিষয়টা জানাই ছিল। এরপর সাকিব আল হাসান দল ঘোষণার পরই বিসিবির কাছ থেকে ছুটি নিয়েছেন। পাকিস্তান সিরিজ চলা কালেই মাহমুদউল্লাহ রিয়াদ অবসরের ঘোষণা দিয়েছেন। তাসমান সাগরপাড়ে যে দারুণ চ্যালেঞ্জই অপেক্ষা করছে দলের জন্য, তা বলাই বাহুল্য।

আপনি আরও পড়তে পারেন