বাংলাদেশের জনপ্রিয় কয়েকটি ই-কমার্স ওয়েবসাইট

বাংলাদেশের জনপ্রিয় কয়েকটি ই-কমার্স ওয়েবসাইট

ই-কমার্স ব্যবসা ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশে, তরুন শিক্ষিত সম্ভাবনাময় তরুণদের একটি বিরাট অংশ ই-কমার্সে নিজেদের ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখছে, তাই আগামীর বাংলাদেশে শিল্প বিপ্লব ঘটাতে ভূমিকা রাখবে ই-কমার্স খাত। ই-কমার্স ওয়েবসাইট এর মাধ্যমে সহজেই মোবাইল কম্পিউটার ব্যবহার করে ক্লিকের মাধ্যমে অনলাইনে কেনাকটা করতে পারায় অনেক সহজ হয়েছে দৈনন্দিন জীবন।

দেখে নিন বাংলাদেশের জনপ্রিয় কয়েকটি ই-কমার্স ওয়েবসাইট

BrandBazaarBD.com

Brand bazaar

ব্র্যান্ড বাজার – Brand Bazaar  তাদের নতুন নতুন আইটেম গুলো দিয়ে নজর কেড়ে নিয়েছে সবার, পিকাবোর মত BrandbazaarBD.com ও ইলেকট্রনিকস অইটেম বিক্রি করে।ভিবিন্ন অফার এবং ডিল নিয়ে ব্র্যান্ড বাজার এর কাজ করে। তাদের সাপোর্ট এবং ডেলিভারি দিয়ে ক্রেতাদের মন জয় করতে সক্ষম হয়েছে। পেমেন্ট গেটওয়ে এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে তাদের পন্যের মূল্য পরিশোধ করা যায়।

২০১ সালে প্রতিষ্ঠিত ব্র্যান্ড বাজার (BrandBazaarBD.com) মোবাইল ফোন, গ্যাজেট, কিচেন অ্যাপ্লায়েন্স ও ইলেক্ট্রনিকস এর জন্য বেশ জনপ্রিয় অনলাইন শপ। দ্রুতগতির হোম ডেলিভারির জন্য পিকাবু বেশ খ্যাত। (Sony Bravia, Samsung, MI, EPSOON, , general AC, Carrier ac, globe aire ac, Gree ac, walton, panasonic ac

 

 

evaly.com.bd

বাংলাদেশের শীর্ষস্থানীয় এবং সবচেয়ে আলোচিত ই-কমার্স কোম্পানি হচ্ছে evaly.com.bd তারা তাদের মার্কেটিং পলিসি দিয়ে খুব দ্রুতই কাস্টমারদের চমকে দিতে সক্ষম হয়েছে। অনলাইনে কেনাকাটা আরো সহজ করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে রিতিমত চমকে দিয়েছে গ্রাহকদের। Evaly.com থেকে কলম পেন্সিল থেকে শুরু করে গাড়ী পর্যন্ত কিনতে পারবেন। মাঝে মধ্যে evaly.com.bd তাদের পন্যে সাড়া জাগানো ডিসকাউন্ট অফার দিয়ে থাকে। ডিসকাউন্টের ক্যাশ বেক অফারের টাকা দিয়ে তাদের কাছ থেকে পন্য ক্রয় করার অপশন দিয়ে অফার দিয়ে থাকে। আন্তর্জাতিক মানের পেমেন্ট গেটওয়ে দিয়ে পন্যের মূল্য পরিশোধ করার সুবিধা রয়েছে তাদের সাইটে। বিগত দিনগুলোতে তাদের ডেলিভারি সিস্টেম নিয়ে অনেক সমালোচনা হলেও তাদা ৭-৪৫ দিনের ভেতরে ডেলিভারি দেওয়ার শর্তে অর্ডার গ্রহন করে।

daraz.com.bd

বর্তমান সময়ে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট দারাজ বাংলাদেশ, বাংলাদেশে আসার পর থেকে দেশের গ্রাহকদের মধ্যে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠছে তারা, তাদের দ্রুত ডেলিভারি এবং অর্ডার প্রক্রিয়া পর্যবেক্ষণ করে দ্রুত তথ্য সরবরাহ করে গ্রাহকদের মন জয় করে আস্থা অর্জন করেছে খুব দ্রুতই। daraz.com.bd গ্রাহকদের জন্য ঘর সাজানো থেকে শুরু করে প্রায় প্রয়োজনীয় সব ধরনের জিনিসপত্র বিক্রি করে থাকে। বিভিন্ন সময় আকর্ষণীয় ডিসকাউন্ট এবং কিস্তি সুবিধা দিয়ে থাকে সাইটটি। আন্তর্জাতিক মানের পেমেন্ট গেটওয়ে সহ ক্যাশ অন ডেলিভারি দিয়ে পন্যের মূল্য পরিশোধ করার ব্যবস্থা রয়েছে তাদের সাইটে।

 

chaldal.com

বাংলাদেশের অনলাইন কেনাকাটার সবচেয়ে সেরা গ্রোসারি পন্যের ওয়েবসাইট হচ্ছে chaldal.com। নিত্যপ্রয়োজনীয় গ্রোসারি পন্যগুলো সবার দোরগোড়ায় দ্রুত পৌছে দিতে চালডাল.কম অত্যন্ত ভালো একটি অনলাইন শপ। ফল,শাক সবজি, চাল-ডাল, তৈল, পেয়াজ সহ সবধরনের খাবারের জিনওসগুলো তদের সাইটে পাবেন। তদের পন্যের গুনগত মান দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করেছে খুব দ্রুতই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তদের পন্যের প্রচারণা করে তাকে বেশি। পেমেন্ট গেটওয়ে এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে তাদের পন্যের মূল্য পরিশোধ করা যায়।

rokomari.com

বই এবং শিক্ষা উপকরণ বিক্রির জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট হচ্ছে rokomari.com। বই কেনার জন্য ক্রেতাদের পছন্দের শীর্ষে অবস্থান করছে রকমারি.কম। শিশুদের বই থেকে শুরু করে সবধরনের বই সহ ভিবিন্ন কোর্স, ঘড়ি, পেনড্রাইভ সহ জরুরি অনেক পন্য পাওয়া যায় রকমারিতে। রকমারি অর্ডারকৃত পন্যের অর্ডার প্রক্রিয়া এবং দ্রত ডেলিভারি সেবা দিয়ে ক্রেতাদের মন জয় করেছে ইতিমধ্যে। অনেক জনপ্রিয় লেখকের প্রকাশিত বইয়ের প্রি ওর্ডার নিয়ে কাজ করে তারা। পেমেন্ট গেটওয়ে দিয়ে এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে পন্যের মূল্য পরিশোধ করা যায় রকমারিতে।

bikroy.com

ব্যবহৃত পন্য বিক্রির জন্য অন্যতম সাইট হচ্ছে bikroy.com। মোবাইল,কম্পিউটার, গাড়ীসহ সব ধরনের পন্য বিক্রি করার জনপ্রিয় মাধ্যম হিসেবে কাজ করছে তারা।

pickaboo.com

ইলেকট্রনিক পন্যের নিত্য নতুন আইটেম সহ গ্যাজেটের জন্য বেশ জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট pickaboo.com। তাদের পন্যের স্বচ্ছতা এবং সার্ভিস দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। ক্যাশ অন ডেলিভারি এবং পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পন্যের মূল্য নিয়ে থাকে ওয়েবসাইটটি ।

bagdoom.com

হস্তশিল্প এবং গ্রামীণ ঐতিহ্যবাহী পন্য নিয়ে কাজ করে বাগডুম। হস্ত শিল্পের প্রসার এবং অনলাইনে বিক্রি করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে Bagdoom।পেমেন্ট গেটওয়ে এবং ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে তাদের পন্যের মূল্য পরিশোধ করা যায়।

 

এছাড়া Priyoshop.com, othoba.com, ajkerdeal.com, kashfood.com, clickbd.com, shadmart.com, startech.com.bd সহ আরো অনেক গুলো অনলাইন শপিং ওয়েবসাইট আছে যারা স্বচ্ছতা এবং আস্থার সাথে অনলাইনে পন্য বিক্রি করছে।

আপনি আরও পড়তে পারেন