ভারতহীন আইসিসির বর্ষসেরা একাদশ

ভারতহীন আইসিসির বর্ষসেরা একাদশ

 

যেসব ক্রিকেটার ২০২১ সালে টি-টোয়েন্টিতে ব্যাটে এবং বলে কিংবা অলরাউন্ডার হিসেবে মাঠ কাপিয়েছেন। তাদের নিয়ে বর্ষসেরা একাদশ গঠন করেছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই একাদশে অন্যতম সেরা পেসার হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের বাঁ-হাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আইসিসি’র বর্ষসেরা টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে জায়গা পেয়েছেন পাক্স্তিানের বাবর আজম। তবে বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি লিগ আইপিএলের আয়োজক ভারতের কোনো ক্রিকেটার জায়গা পাননি এখানে।

ভারতীয় ক্রিকেটাররা ২০২১ সালের টি-টোয়েন্টিতে মোটামুটি ব্যার্থ। যে কারণে কেউ জায়গা পাননি বর্ষসেরা একদশে। এদিকে পাকিস্তান বিশ্কাপ জিততে না পারলেও টি-টোয়েন্টিতে তারা ছিল সবারই ধরা-ছোঁয়ার বাইরে। যে কারণে শুধু বাবর আজমই নন, মোট ৩জন জায়গা পেয়েছেন একাদশে। পাকিস্তানের বাকি ২ জন হলেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এবং পেসার শাহিন শাহ আফ্রিদি।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল:
জস বাটলার (ইংল্যান্ড), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক, পাকিস্তান), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), এইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), তাবরিজ শামসি (দক্ষিণ আফ্রিকা), জস হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) এবং শাহিন আফ্রিদি (পাকিস্তান)।

আপনি আরও পড়তে পারেন