এক লাখ টাকা জরিমানা সাথে এক ম্যাচ নিষিদ্ধ – তামিম

এক লাখ টাকা জরিমানা সাথে এক ম্যাচ নিষিদ্ধ – তামিম

আবাহনী লিমিটেডের অধিনায়ক তামিম ইকবাল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করেছিলেন।

এক লাখ টাকা জরিমানা সাথে এক ম্যাচ নিষিদ্ধ – তামিম

এর শাস্তি হিসেবে তাঁকে এক লাখ টাকা জরিমানা ও এক ম্যাচের জন্য সাসপেন্ড করা হয়েছে। যদিও কোনও ম্যাচে তিনি খেলতে পারবেন না তা পরবর্তীতে নির্ধারণ করা হবে। শাস্তি পেয়েছেন প্রাইম দোলেশ্বরের হয়ে খেলা জাতীয় দলের অলরাউন্ডার নাসির হোসেনও। তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত ১২ জুন বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর সমর্থকদের তুমুল গালিগালাজের মুখে মাঠ ছাড়েন আম্পায়াররা। পরে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে নির্ধারিত লক্ষ্যে খেলতে অস্বীকৃতি জানায় প্রাইম দোলেশ্বর- গণ্ডগোলে স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচ।

সেদিন ঠিক কি হয়েছিল জানতে ৭২ ঘণ্টা সময় দিয়ে চার সদস্যের একটি কমিটি করে দেয় বিসিবি। রকিবুল হাসান, আতহার আলী খান, নাজমুল করিম, শেখ সোহেলে গড়া সেই কমিটির কাজ এরই মধ্যে শেষ হয়েছে। সেই ম্যাচের পরপরই আম্পায়ারদের সঙ্গে বিতণ্ডায় জড়ানোয় দুঃখ প্রকাশ করেন তামিম। দেশের সেরা উদ্বোধনী ব্যাটসম্যান এ সময় সমস্যার মূলে যেতে ক্রিকেট কর্তাদের অনুরোধ করেছিলেন তিনি।  বুধবার (২২ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আবাহনী-দোলেশ্বর স্থগিত ম্যাচটি পুনরায় অনুষ্ঠিত হবে। তবে তা কবে কখন কোথায় অনুষ্ঠিত হবে সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ওই সংবাদ সম্মেলনেই তামিম ও নাসিরের শাস্তির বিষয়ে জানিয়েছেন পাপন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment