মহিলা যাত্রীর সঙ্গে কথা বলতে বলতে বাস খাদে

মহিলা যাত্রীর সঙ্গে কথা বলতে বলতে বাস খাদে

মাদারীপুরে ঢাকা-বরিশাল মহাসড়কে ঘটকচর এলাকায় মঙ্গলবার দুপুর ১টার দিক যাত্রীবাহী লোকাল বিসমিল্লাহ্ পরিবহনের একটি বাস মুখোমুখি সংঘর্ষ এড়াতে গিয়ে খাদে পড়ে ১০ জন আহত হয়।

মহিলা যাত্রীর সঙ্গে কথা বলতে বলতে বাস খাদে

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আহত যাত্রীদের অভিযোগ বাসের বাম পাশে মহিলাদের বসার আসন রাখায় বাসের ড্রাইভার তাদের সঙ্গে ফালতু আলাপকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এছাড়াও বাসের ড্রাইভার গাড়ি চলানোর সময় ফোনে কথা বলতে দেখা যায় বলে জানায় আহত যাত্রীরা।

যাত্রী আলম বলেন, অন্য একটা গাড়ি মুখোমুখি চলে আসায় বাসটি বাম দিকে নেয়ার কারণে বাসটি আর উঠাতে পারেনি। এরপরেই বাসটি উল্টিয়ে খাদে পড়ে যায়।

বাসের যাত্রী আলী আকবর ড্রাইভারদের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, ড্রাইভার যদি মহিলাদের সঙ্গে কথা বলে তাহলে এমন দুর্ঘটনা হতেই পারে। এমন ফিটনেস ছাড়া ও ড্রাইভারদের সঠিক প্রশিক্ষণ ছাড়া বাস চলানো উচিৎ নয়।

বাস শ্রমিক ইউনিয়নের সেক্রেটারী মো. মিজানুর রহমান হাওলাদার ঘটনাস্থান পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, এখানে বিভিন্ন ধরনের যান চলচল করে তার ফলেই দুর্ঘটনা হয়ে থাকে। ড্রাইভারে দোষ ও অসর্তকতা থাকতে পারে। রাস্তায় অনিয়ন্ত্রিত গাড়ী চলে রাস্তায় নছিমন, করিমন অনেক অংশই এ দুর্ঘটনার জন্য দায়ী।

মাদারীপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার আক্তার হোসেন বলেন, কিছু যাত্রী আহত হয়েছে। তবে বড় কোন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বাসটি। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে পাঠিয়েছি।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ কাছে ঘটনার বিস্তারিত জানতে চাইলে তিনি এ বিষয়ে এসপি সাহেব সাথে কথা বলার জন্য অনুরোধ করেন।

মাদারীপুর সহকারী পুলিশ সুপর (সার্কেল) মনিরুজ্জামান ফকির জানান, এ ঘটনায় কেউ নিহত হয়নি। তবে একাধিক লোক আহত হয়েছে। ঘটনাটি শুনে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনা স্থানে গিয়ে উদ্ধার তাৎপরতা চালিয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment