গুলশান হামলা: ৩ বাংলাদেশি নিহত

গুলশান হামলা: ৩ বাংলাদেশি নিহত

রাজধানীর গুলশান ২ এর ৭৯ নং সড়কে হলি আর্টিসান রেস্তোঁরায় সন্ত্রাসী হামলার ঘটনায় জিম্মিদের মধ্যে থাকা তিন বাংলাদেশির মৃত্যুর খবর নিশ্চিত করেছে তাদের পরিবার।

নিহতরা হলেন, ঢাকার ইন্সটিটিউট অফ এশিয়ান ক্রিয়েটিভস আর্ট গ্যালারির সাবেক প্রধান ইশরাত আখন্দ, ল্যাভেন্ডারের মালিক মনজুর মোরশেদ এর নাতনী অবিন্তা কবীর ও ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের নাতি ফারাজ হোসেন।

গুলশান হামলা: ৩ বাংলাদেশি নিহত

শনিবার সকালে জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযানের পর দুপুরে আইএসপিআরের সংবাদ সম্মেলনে শুধু ২০ জন বিদেশির মৃত্যুর তথ্য জানানো হলেও ফারাজ, অবিন্তা ও ইশরাতের পরিবার এদের তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ৮/৯ জন অস্ত্রধারী যুবক ‘আল্লাহু আকবর’ বলে স্লোগান দিতে দিতে হলি আর্টিসান নামক ঐ রেস্তোঁরায় আক্রমন চালায়। এসময় তারা ফাঁকা গুলি ছুঁড়ে সবাইকে জিম্মি করে নেয় ও বোমার বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় নিহত হয়েছেন বনানী থানার ওসি সালাহ উদ্দিন ও ডিবির সহকারী কমিশনার রবিউল। পুলিশ সদস্য সহ বেশ কয়েকজন আহত হন।

উদ্ধার অভিযান শেষে দুপুরে ২০ জন বিদেশির জবাই করা লাশ উদ্ধারের কথা জানায় আইএসপিআর। ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এদের মধ্যে শ্রীলঙ্কার দুজন ও জাপানের এক নাগরিক রয়েছেন।
তবে এখনো ঘটনাস্থলে উপস্থিত অনেকে জীবিত নাকি মৃত তা জানা যায়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment