শাকিব-জয়ার লড়াই

শাকিব-জয়ার লড়াই

একদিকে ঢালিউড কিং শাকিব খান, অন্যদিকে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ইতিপূর্বে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তারা। এবারো তারা পর্দায় হাজির হয়েছেন কিন্তু জুটে বেঁধে নয়, আলাদা দুটি সিনেমা নিয়ে।

শাকিব-জয়ার লড়াই

এক্ষেত্রে দুজনেই একসঙ্গে যেমন বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন, আবার স্ব স্ব অবস্থান থেকেও চলছে পরস্পরের লড়াই। গতকাল শুক্রবার (১২ আগস্ট) কলকাতায় মুক্তি পেয়েছে শাকিব অভিনীত সিনেমা ‘শিকারি’ এবং জয়া আহসানের সিনেমা ‘ঈগলের চোখ’।

 

শাকিব অভিনীত ‘শিকারি’ সিনেমাটি গত ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পেয়েছে। মুক্তির পর সিনেমাটি অনেক দর্শক প্রিয়তা পায় এবার কলকাতায় মুক্তি পেল ‘শিকারি’।

13319705_887717598005898_3066462706435228240_n

অন্যদিকে জয়া অভিনীত ‘ঈগলের চোখ’ সিনেমাটি গতকাল থেকে কলকাতার প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ঈগলের চোখ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন অরিন্দম শীল। এ সিনেমার মাধ্যমে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘শবর দাশগুপ্ত’ হাজির হলেন পর্দায়। এতে শিবাঙ্গি চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।

 

ক্রাইম-থ্রিলার একইসঙ্গে মানবিক একটি গল্প নিয়ে এগিয়ে গেছে ঈগলের চোখ সিনেমার কাহিনি। নিজের চরিত্র প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আমার চরিত্রের নাম শিবাঙ্গি চৌধুরী। গল্পে আমি একজন গৃহিণী। পাশাপাশি একজন পারফিউম ব্যবসায়ী। আমার জন্য এই চরিত্রটি খুবই ইন্টারেস্টিং। কাজটি করতে খুব ভালো লেগেছে। সব মিলিয়ে বলব- চরিত্রটি ডায়নামিক। সিনেমার ট্রেইলার মুক্তির পর দর্শকদের কাছ থেকে অনেক সাড়া পেয়েছি। কাজটি আমার ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।’

Brand Bazaar

সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। আরো রয়েছেন- পায়েল সরকার, গৌরব চক্রবর্তী ও দেবপ্রসাদ হালদার প্রমুখ।

 

অন্যদিকে ‘শিকারি’ সিনেমায় কলকাতার শ্রাবন্তীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান। যৌথ প্রযোজনার এ চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন জাকির হোসেন সীমান্ত ও জয়দেব। এতে শাকিব-শ্রাবন্তী ছাড়াও আরো অভিনয় করেছেন, বাংলাদেশের অমিত হাসান, রেবেকা, শিবাসানু, সুব্রত এবং কলকাতার সব্যসাচী চক্রবর্তী, রুদ্র প্রতাপ, সুপ্রিয় দত্ত, লিলি চক্রবর্তী, খরাজ মুখার্জি ও রাহুল প্রমুখ।

 

জয়া কলকাতার দর্শকদের কাছে আগে থেকেই পরিচিত। এবং সেখানে তার নিজস্ব কিছু দর্শক তো রয়েছেই। এমনকি তার অভিনয় গুণে মুগ্ধও হয়েছেন কলকাতার দর্শক। অন্যদিকে প্রথমবারের মতো কলকাতার পর্দায় হাজির হয়েছেন শাকিব। বাংলাদেশে বাজিমাত করলেও কতটা কলকাতার দর্শক মাতাতে পারবেন শাকিব তা সময়ের অপেক্ষা। আর একই সময়ে জয়া-শাকিবের পর্দায় উপস্থিতি দুজনকে প্রতিদ্বন্দ্বি করে তুলেছে বৈকি!

 

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment