সোনারগাঁওয়ে পর্যটকদের উপচে পড়া ভিড়

সোনারগাঁওয়ে পর্যটকদের উপচে পড়া ভিড়

 

 

পবিত্র ঈদ-উল আযহার ছুটিতে প্রাচীন বাংলার রাজধানী নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের দর্শনীয় স্থানগুলোতে ছিল বিনোদন প্রেমী দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে এবার বিপুল সংখ্যক দর্শনার্থীর আগমন ঘটছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁও জাদুঘর), বাংলার তাজমহল ও পানাম সিটিসহ কয়েকটি বিনোদন কেন্দ্রে। এসব বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের মধ্যে শিশুদের সংখ্যাই বেশি।

ঈদের ছুটিতে বিনোদনের খোঁজে সোনারগাঁও জাদুঘর, বাংলার তাজমহল ও পানাম সিটিসহ সোনারগাঁওয়ের প্রতিটি দর্শনীয় স্থানে বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিশেষ করে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সোনারগাঁও জাদুঘর প্রাঙ্গন।

দর্শনার্থীদের ভিড় সামলাতে জাদুঘর কর্তৃপক্ষকে বেশ হিমশিম খেতে হচ্ছে। দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বাড়তি নিরাপত্তা। এছাড়া জাদুঘর কর্তৃপক্ষ আয়োজন করেছে দুই দিনব্যাপী ঈদ উৎসব। দর্শনার্থীরা তাদের পরিবার ও বন্ধুদের নিয়ে উপভোগ করতে পারবেন এ অনুষ্ঠান।

এদিকে, জাদুঘরসহ কয়েকটি বিনোদস কেন্দ্রে ঘুরতে আসা দর্শনার্থীদের চাপে বিনোদন কেন্দ্রের আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। তীব্র যানজটকে পিছু হটাতে পারেনি দর্শনার্থীদের। যানজটে গাড়ি ছেড়ে পায়ে হেঁটে দর্শনার্থীরা বিনোদন কেন্দ্রে ছুটছে।

এদিকে সোনারগাঁ জাদুঘর, বাংলার তাজমহল ও পানাম সিটিতে ঘুরে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ে চিত্র লক্ষ্য করা গেছে। সারাদেশ থেকে আসা হাজারো দর্শনার্থীর ভিড়ে সোনারগাঁয়ের প্রতিটি বিনোদন কেন্দ্রের রাস্তাগুলোতে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। তবুও এখানে আসা দর্শনার্থীদের আনন্দের কোনো কমতি ছিল না। তবে সব কিছু ছাপিয়ে শেষ পর্যন্ত পরিবার পরিজন নিয়ে নির্মল প্রকৃতির সঙ্গে কিছু সময় আনন্দে কাটিয়ে খুশি আগত দর্শনার্থীরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment