শেখ হাসিনার প্রশংসায় ইউনেস্কোর বিদায়ী মহাপরিচালক

শেখ হাসিনার প্রশংসায় ইউনেস্কোর বিদায়ী মহাপরিচালক

দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে তাৎপর্যপূর্ণ অবস্থানে নিয়ে আসায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চমৎকার নেতৃত্বের প্রশংসা করেছেন ইউনেস্কোর বিদায়ী মহাপরিচালক ইরিনা বোকোভা।

সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে ইরিনা বোকোভার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন ইরিনা বোকোভা।

শেখ হাসিনার প্রশংসায় ইউনেস্কোর বিদায়ী মহাপরিচালক

ইউনেস্কোর মহাপরিচালক হিসেবে গত আট বছরের মেয়াদকালে বিভিন্ন ইস্যুতে ইরিনা বোকোভার ভূমিকার প্রশংসা করেন শিক্ষামন্ত্রী। ইউনেস্কোকে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য বিদায়ী মহাপরিচালককে ধন্যবাদ জানান নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষামন্ত্রী বাংলাদেশের প্রতি ধারাবাহিক সমর্থন ও সহযোগিতা, বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভূক্ত করার ক্ষেত্রে ইরিনা বোকোভার অবদানের জন্য তাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা ও ধন্যবাদ পৌঁছে দেন নুরুল ইসলাম নাহিদ।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

 

 

রাইজিংবিডি

Save

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment