নুরান সিস্টার্সে মুগ্ধ ঢাকার দর্শক

নুরান সিস্টার্সে মুগ্ধ ঢাকার দর্শক

উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। গত ৯ নভেম্বর থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে এ উৎসবের তৃতীয় আসর। গতকাল ছিল ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭’-এর দ্বিতীয়দিন।

নুরান সিস্টার্সে মুগ্ধ ঢাকার দর্শক

সন্ধ্যা নামতেই আর্মি স্টেডিয়ামে আসতে শুরু করে সংগীত পিপাসু শ্রোতারা। কিছুক্ষণের মধ্যে শ্রোতাদের পদচারণায় পরিপূর্ণ হয়ে যায় স্টেডিয়াম। দ্বিতীয়দিনের আয়োজনে প্রথম গান শুরু করেন বাংলাদেশের বাউলা। বাউলা গানের পরই মঞ্চে আসেন বাংলাদেশের আরিফ দেওয়ান। এরপর একে একে আসেন পাহার কন্যা নেপালের শেকড় সন্ধানী গানের দল কুটুম্বা, পাকিস্তানের ফোক ফিউশন ব্যান্ড মিকাল হাসান, মাটির সুর শোনা যায় যেই গানে সেই গান নিয়ে হাজির হন বাংলাদেশের শাহজাহান মুন্সী।

গতকালের আসরে বাংলাদেশের দরর্শকদের জন্য প্রধান আকর্ষণ ছিল ভারতের নুরান সিস্টার্স। সর্ব শেষে মঞ্চে আসেন নুরান সিস্টার্স। গতবারের আসরে মতো এবারো ঢাকার দর্শকদের মাত করেছেন নুরান সিস্টার্স। বিখ্যাত ওস্তাদ গুলশান মিরের সুযোগ্য কন্যা সুলতানা নুরান ও জ্যোতি নুরান। নুরান সির্স্টাসের মনোমুগ্ধকর গায়কী ও স্টেজ পারফরমেন্স দিয়ে শেষ হয় ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭’-এর দ্বিতীয় দিন।

বাংলাদেশ ছাড়াও এ উৎসবে গান পরিবেশন করবেন ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, ফ্রান্স, জাপানের ১৪০ জন সংগীতশিল্পী।

বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরতে সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আয়োজন করেছে তিনদিনব্যাপী এই লোকসংগীতের আসর। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান।

রাইজিংবিডি/ঢাকা/১১ নভেম্বর ২০১৭/রাহাত

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment