বিশ্বকাপ প্রস্তুতিতে নাইজেরিয়ায় ধরাশায়ী আর্জেন্টিনা

বিশ্বকাপ প্রস্তুতিতে নাইজেরিয়ায় ধরাশায়ী আর্জেন্টিনা

খুঁড়িয়ে খুঁড়িয়ে বিশ্বকাপের চূড়ান্তপর্বে এসেছে আর্জেন্টিনা। সেই দলটি প্রস্তুতিতেও নিজেদের সেভাবে মেলে ধরতে পারছে না। প্রাথমিকভাবে প্রস্তুতির জন্য খেলা দুই ম্যাচের প্রথমটিতে স্বাগতিকর রাশিয়ার বিপক্ষে কোনমতে জিতেছিলেন মেসিরা। তবে আফ্রিকার দল নাইজেরিয়ার বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার পক্ষে আর তা সম্ভব হলো না। মঙ্গলবার রাতে প্রীতি ম্যাচে নাইজেরিয়ার কাছে ২-৪ গোলে হেরেছেন মেসিরা।

বিশ্বকাপ প্রস্তুতিতে নাইজেরিয়ায় ধরাশায়ী আর্জেন্টিনা

এর আগে দুদলের সাতবারের মুখোমুখি লড়াইয়ে নাইজেরিয়ার জয় ছিল মাত্র একটি।আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ছিলেন না প্রীতি ম্যাচে। রাশিয়ার বিপক্ষে ম্যাচ শেষে তিনি ন্যু ক্যাম্পে ফিরে গেছেন। তাই মেসিহীন আর্জেন্টিনাকে একটা নাকানি-চুবানি দিয়েছে আফ্রিকান দল নাইজেরিয়া। ২৭ মিনিটে ইভার বেনেগা এবং ৩৬ মিনিটে সার্জিও আগুয়েরোর গোলে শুরুতেই অবশ্য ২-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা।

প্রথমার্ধের শেষ দিকেই এক গোল শোধ করে নাইজেরিয়া। ৪৪ মিনিটে কেলেচি ইহিয়েনাচোর করা ফ্রি কিক শট থেকে ব্যবধান কমায় দলটি। বিরতির পর দলটি করে আরও তিন গোল। ৫২ মিনিটের মাথায় আলেক্স আইওবির গোলে ম্যাচে সমতা ফেরে। দুই মিনিটের ব্যবধানে  নাইরেজিয়াকে এগিয়ে দেন ২১ বছর বয়সী ব্রিয়ান ইডোউ। আর ৭৩ মিনিটে আর্জেন্টিনার জালে শেষ পেরেক ঠুকেন আলেক্স আইওবি। এটি ম্যাচে তার দ্বিতীয় গোল।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment