নতুন দল বাংলাদেশ জনতার সংসদের আত্মপ্রকাশ

নতুন দল বাংলাদেশ জনতার সংসদের আত্মপ্রকাশ


তারুণ্য নির্ভর নতুন রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জনতার সংসদ (বাজস) আত্মপ্রকাশ করেছে। দলটির স্লোগান হলো-‘সময়ের উক্তি মানবতার মুক্তি’।
নতুন দল বাংলাদেশ জনতার সংসদের আত্মপ্রকাশ

শুক্রবার ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলেন বাংলাদেশ জনতার সংসদের সম্পাদক মাহফুজ শামীম নতুন দলের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে দলের নেতারা বলেন, বর্তমানে বাংলাদেশ রাজনৈতিক সংকটে নিমজ্জিত। ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের আজকের চিত্র সত্যিই হতাশাজনক। মহান মুক্তিযুদ্ধের চেতনায় যে সাম্য, মানবিক মর্যাদা আর সামাজিক ন্যায়বিচার ভিত্তিক রাষ্ট্র বাংলাদেশ হওয়ার কথা ছিল, তা সম্পূর্ণ উল্টোদিকে হাঁটছে। সংবিধান থেকে শুরু করে দেশের অর্থনীতি, পররাষ্ট্রনীতি, শ্রমনীতিসহ রাষ্ট্র পরিচালনার অন্যান্য কলকব্জাগুলো আপামর জনগণের ওপর দুঃশাসন চালানোর হাতিয়ার হিসেবে কাজ করছে।

নেতারা বলেন, গণতন্ত্রের রক্ষাকবচ জবাবদিহিতা এবং প্রশ্ন করার অধিকার তা আজ আইন করে বন্ধ করা হয়েছে। যা একটি গণতান্ত্রিক রাষ্ট্রের সাথে কোনোভাবেই করা যেতে পারে না। দীর্ঘসময় ধরে গণবিরোধী রাজনীতি চর্চার দরুন রাষ্ট্রের চিত্র আজ ভয়াবহ আকার ধারণ করেছে। সাম্প্রদায়িকতা, জনগণকে বিভক্ত করা, সংখ্যায় কম থাকা জাতির ওপর নিপীড়ন ইত্যাদি অতীতের যেকোনো রেকর্ড ছাড়িয়ে গেছে।

নেতারা বলেন, স্বাধীনতার পর থেকে আজকে পর্যন্ত নির্বাচিত, অনির্বাচিত, সেনাসমর্থিত শাসকরা কিছুসংখ্যক লোককে ব্যবহার করে নিজেদের আখের গুছিয়েছে। এসব হতাশাব্যঞ্জক পরিস্থিতিতে বাংলাদেশ জনতার সংসদ (বাজস) আপামর জনসাধারণকে সাথে নিয়ে তারুণ্যনির্ভর শক্তিতে বলীয়ান হয়ে সার্বিক অর্থে একটি মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। এর জন্য পরবর্তী যা যা করণীয় তা জনগণকে সাথে নিয়ে করা হবে।

এক প্রশ্নের জবাবে সংগঠনের আহ্বায়ক জসীমউদ্দিন আপন বলেন, রাজনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য তরুণদের উত্থান ছাড়া কোনো বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের আহ্বায়ক জসীমউদ্দিন আপন, নখালেদ মোশাররফ, সেলিম রেজা, এস এম ইয়াসিন আরাফাত, শেখ মোহাম্মদ, জোবায়রুল ইসলাম, রিদওয়ান নোমানী, আদনান হোসেন হৃদয়, রাশেদ, আজিম ভূইয়া প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment