শর্মিলা ঠাকুর, মধুবালা কী শিখিয়েছেন সানি লিওনিকে?

শর্মিলা ঠাকুর, মধুবালা কী শিখিয়েছেন সানি লিওনিকে?

 

মাধুবালা, শর্মিলা ঠাকুর, ডিম্পল কাপাডিয়া, জিনাত আমান, পারভিন ববি, রেখা… হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় সমার্থক এসব কালজয়ী অভিনেত্রীর নাম। এবার তাদের উত্তরসূরি হিসেবে নিজেকে উপস্থাপন করলেন সানি লিওনি।

ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এই অভিনেত্রী তার সমালোচকদের জবাব দিতে বিগত দিনের প্রথিতযশা এসব অভিনেত্রীর ছবি দিয়ে ইনস্টাগ্রামে কয়েকটি পোস্ট দেন। পরে ওই ইনস্টাগ্রাম পোস্ট টুইটারেও শেয়ার করে সানি জানান এরাই তার আইডল। বলিউডে কাজ করার সময় তিনি এদের কাছ থেকেই অনুপ্রেরণা নেন।

পুরনো দিনে হিন্দি সিনেমার নায়িকাদের ছবি ইনস্টাগ্রাম পোস্ট করে সানি লেখেন, ‘বলিউডের এই নারীরা আমাকে শিখিয়েছেন যে নিজের মতো হয়ে থাকতে পারাটা সম্পূর্ণ স্বাভাবিক। শর্মিলা ঠাকুর… মন্দাকিনি… ডিম্পল কাপাডিয়া… রেখা… জিনাত আমান… মাধুবালা..’

সানি লিওনি ভারতের বিভিন্ন সিনেমায় সাহসী চরিত্রে অভিনয় করে একই সাথে প্রশংসিত ও নিন্দিত হয়েছেন। ‘জিসম ২’ ছবি দিয়ে ২০১২ সালে বলিউডে ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর তিনি একে ‘রাগিনি এমএমএস ২’, ‘হেট স্টোরি ২’, ‘জ্যাকপট’ সহ বিভিন্ন সিনেমায় অভিনয় করেছেন।

সম্প্রতি ২০১৮ সলের নববর্ষ উপলক্ষে ভারতের ব্যাঙ্গালোর-এ একটি অনুষ্ঠানে সানি লিওনি অংশগ্রহণ করতে চাইলে সেখানে বিভিন্ন সংগঠন তীব্র প্রতিবাদ শুরু করে। সানিকে কর্ণাটকের রাজধানিতে দাওয়াত দেয়া হলে শহরটির ‘অপমান’ করা হবে বলে মন্তব্য করে একটি সংগঠন।

সমালোচকদের জবাব দিতে সাবেক আমলের নায়িকাদের শরণাপন্ন হয়ে সানি আরেকবার প্রমাণ করলেন, শুধু চেহারা নয়, পৃথিবীর অন্যতম বৃহৎ ফিল্ম ইন্ডাস্ট্রিতে জায়গা করে নেয়ার মত বুদ্ধিও তার আছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment