প্রথমবার প্রথমের স্বাদ পেতে উদগ্রীব টাইগাররা

প্রথমবার প্রথমের স্বাদ পেতে উদগ্রীব টাইগাররা

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

ত্রিদেশীয় সিরিজে শিরোপা আগে কখনোই বাংলাদেশ জিততে পারেনি। কিন্তু চলমান আসরে নিজেদের দাপুটে পারফরম্যান্সে সম্ভাবনা টাইগাররা অনেকটাই জাগিয়ে তুলেছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে তাদের চতুর্থ ম্যাচটি বাদ দিলে বাকি তিনটি ম্যাচেই বোনাস পয়েন্টের জয় নিয়ে মাঠ ছেড়েছে মাশরাফি বাহিনী।

প্রথমবার প্রথমের স্বাদ পেতে উদগ্রীব টাইগাররা

এমন পারফরম্যান্সে প্রথমবারের মতো তিন জাতির এই শিরোপাটি স্বাগতিকরা জিততে সক্ষম এই ভাবনা নিশ্চয়ই অমূলক নয়। তারওপরে টুর্নামেন্টটি নিজেদের মাঠে। যেখানে কন্ডিশন, উইকেট, দর্শক সবই টাইগারদের অনুকূলে। এসব বিষয় বিবেচনা করেই হয়তো প্রথমবারের মতো তিন জাতির শিরোপা জিততে উদগ্রীব হয়ে আছে বাংলাদেশ।

শুক্রবার (২৬ জানুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে টাইগার ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা সেকথাই বললেন।

মাশরাফি বলেন, ‘ফাইনাল ম্যাচে জেতার জন্য আমরা সবাই উদগ্রীব হয়ে আছি। এটা সত্যি কথা। যদি হতে পারি, তবে প্রথমবারের মতো হবে। আসলে হওয়ার আগ পর্যন্ত এটা নিয়ে বেশি চিন্তা করতে থাকলে আমার কাছে মনে হয় বেশি চাপ এসে দাঁড়াবে। বিশেষ করে ফাইনাল ম্যাচে একটা চাপ থাকেই। যদি বৃহস্পতিবারের ম্যাচটি জিততাম তাও থাকতো। আমার কাছে মনে হয় গতকাল হারাতে চাপটা আরও কমে যাওয়ার কথা। চাপ সব সময়ই একটা থাকে যা থাকবেই এবং জয়টা আমরা অবশ্যই চাই।’

প্রথমবারের মতো শিরোপাটি নিজেদের করে নিতে পারলে তা স্বাগতিক দলের জন্য দারুণ আনন্দের হবে বলেও মত তার। ‘প্রথমবারের মতো আমরা যদি জিততে পারি, এটা অনেক আনন্দের হবে। সব কিছু নির্ভর করছে আসলে কালকে আমরা কেমন খেলবো, কেমন শুরু করবো ম্যাচটা। যেহেতু ওয়ানডে সেহেতু ৩,৪,৫টা ওভারেই খেলার পট পরিবর্তন হয়ে যেতে পারে। সো আমাদের ওই দিকগুলোর প্রতি নজর রাখতে হবে।’

শনিবার (২৭ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment