বিরক্তিকর বন্ধুকে স্নুজ করবেন যেভাবে

বিরক্তিকর বন্ধুকে স্নুজ করবেন যেভাবে

কোনও পরিচিত বা স্রেফ ফেসবুক ফ্রেন্ডের ঘ্যানঘ্যানানি পোস্টে কি আপনি বিরক্ত? আর সেই বিরক্তিকর বন্ধুটিকে না চটিয়েও, তার বিরক্তিকর বিষয়গুলি থেকে চুপিচুপি মুক্তি চান? তাহলে ভাল খবর, ফেসবুকে রয়েছে স্নুজ বাটন।

বিরক্তিকর বন্ধুকে স্নুজ করবেন যেভাবে

কোনও বন্ধু, পেজ, গ্রুপকে টেম্পোরারি মিউট করতে ফেসবুক নিয়ে এসেছে স্নুজ অপশন। সবথেকে ভাল ব্যাপার, যাকে আপনি চুপ করাচ্ছেন, সে টের পাবে না এটি। স্নুজ পিরিয়ড ওভার হয়ে গেলে আবার মূর্তিমান হয়ে উঠবে সে। আজকাল ফেসবুককে মার্কেটিং প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করেন অনেকে। কিন্তু তারমানে এই নিশ্চয়ই নয়, যে আপনাকে সব কিছু দেখতেই হবে। স্নুজ বাটনে এবার থেকে আপনার নিউজ ফিড কন্ট্রোল করুন আপনি নিজেই।খুব সহজ। কোনও পোস্ট দেখলে তার ওপরের দিকে ডানদিকে যে তিনটি ডটওয়ালা লাইন থাকে, তাতে ক্লিক করুন, মেনু ওপেন হবে। সেখানেই পাবেন “Snooze for 30 days” অপশন। স্নুজ পিরিয়ড অ্যাক্টিভ করতে সে বাটনে ক্লিক করে দিন।স্নুজ পিরিয়ড ৩০ দিনের। তিরিশ দিন পর আবার সেই বন্ধু বা পেজ বা গ্রুপের পোস্ট দেখতে পাবেন আপনি।স্নুজ বাটন ব্যবহার কেন করবেন
আপনি কোনও পেজ আনফলো করলে আপনাকে অনেকে নোটিশ করতে পারে। কাউকে আনফলো বা আনফ্রেন্ড করলে একই জিনিস হয়। কিন্তু এই কাজটা কাউকে না খারাপ লাগিয়েও তো করা যায়। এই কারণেই এই অপশন। কাউকে কোনও কৈফিয়ত না দিয়েই চুপ করিয়ে দেবে এটি।কাকে কখন স্নুজ করেছেন, পরে আবার তাকে দরকার হলে পাবেন কি না ওসব মনে রাখারও দরকার নেই কারণ মাসখানেক পর আবার সব স্বাভাবিক হয়ে যাবে। ফেসবুকে সাময়িক ভাবে কাউকে চোখের আড়াল করতে এটা বেস্ট অপশন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment