হতাশ অধিনায়ক রিয়াদের মুখে মুমিনুল বন্দনা

জাতীয় দলে অধিনায়ক হিসাবে মাহমুদউল্লাহ রিয়াদের প্রথম সিরিজ ছিল এটি। কিন্তু এই সিরিজে বাজেভাবে হেরে গেল বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটি ড্র করতে পারলেও দ্বিতীয় ম্যাচে হতাশাজনভাবে হেরে গেল টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিল শ্রীলঙ্কা।

আজ শেষ হয়েছে মিরপুর টেস্ট। এই ম্যাচে বাংলাদেশ হেরেছে ২১৫ রানে। দুই ইনিংসে বাংলাদেশের রান যথাক্রমে ১১০ ও ১২৩। শ্রীলঙ্কার বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। দুই ইনিংসে বাংলাদেশের কোনও ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি পর্যন্ত করতে পারেননি।

বাংলাদেশ হারলেও এই সিরিজে উজ্জ্বল ছিলেন মুমিনুল হক। প্রথম ম্যাচে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন তিনি। দুই ইনিংসে তার রান ছিল যথাক্রমে ১৭৬ ও ১০৫। তাই আজ ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও মুমিনুল হকের প্রশংসা করেন।শনিবার ম্যাচ শেষে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমি খুবই হতাশ। জানতাম যে এই পিচে ফলাফল আসবে। এমন উইকেটে প্রথম ইনিংসে অবশ্যই আপনাকে ভালো খেলতে হবে। শ্রীলঙ্কার বোলাররা ভালো বল করেছে। প্রতিটি মুহূর্তে আমাদের চাপে রেখেছে। আমাদের বোলাররা কিছু জায়গায় ভালো বল করেছে। সিরিজে মুমিনুলের ব্যাটিং ইতিবাচক ছিল। ফ্রন্ট ফুটে ও ব্যাক ফুটে সে স্পিনারদের ভালোভাবে মোকাবেলা করেছে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment