সরকারের একগুয়েমী নীতি সঙ্কটের জন্য দায়ী : ন্যাপ

সরকারের একগুয়েমী নীতি সঙ্কটের জন্য দায়ী : ন্যাপ

দেশে রাজনৈতিক যে সঙ্কট তৈরি হয়েছে, সেটির জন্য সরকারের একগুয়েমী নীতিই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ’র মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
সরকারের একগুয়েমী নীতি সঙ্কটের জন্য দায়ী : ন্যাপতিনি বলেন, সঙ্কট চার দিক থেকেই হচ্ছে। রাষ্ট্র হিসেবে বাংলাদেশ ৫০ বছর পার করতে যাচ্ছে অল্প সময়ের মধ্যেই। অথচ দুঃখজনক হলেও সত্য যে, এই দীর্ঘ সময়ের মধ্যেও আমরা আমাদের মধ্যে জাতীয় ঐকমত্য সৃষ্টি করতে পারিনি। আমাদের শাসকগোষ্ঠী সব সময়ই ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে গণতান্ত্রিক চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। শুক্রবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র সম্পাদকমন্ডলীর সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, অত্যাচার নির্যাতন নিপীড়ন করে কেউ কখনো ক্ষমতায় টিকে থাকতে পারে না। ক্ষমতায় যেতে পার‌লেও কিন্তু ফল শুভকর হয়নি। অনুরোধ করবো ইতিহাস থেকে শিক্ষা নিয়ে মানুষের মন বোঝার চেষ্টা করুন। অবিলম্বে খালেদা জিয়াসহ অন্য নেতাদের মুক্তি দিন। মিথ্যা মামলা প্রত্যাহার করুন। নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন যাতে সব দল নির্বাচনে অংশ নিতে পারে।

সভায় মহান একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ভাষা শহীদ দিবস এবং বিডিআর ট্রাজেডি দিবস উপলক্ষে ৪ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়। এরমধ্যে ১৯ ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস স্মরণে আলোচনা সভা, ২১ ফেব্রুয়ারি ভোরে প্রভাত ফেরী ও কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, ২৩ ফেব্রুয়ারি বিডিআর ট্রাজেডি স্মরণে আলোচনা সভা ও ২৫ ফেব্রুয়ারি দোয়া অনুষ্ঠান করবে দলটি।সভায় আরো উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদকমন্ডলীর সদস্য মো. কামাল ভুইয়া, মো. শহীদুননবী ডাবলু, মতিয়ারা চৌধুরী মিনু, অজিউল্লাহ অজু, এখলাছুল হক, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোয়মান সোহেল প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment