কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে মানববন্ধন রবিবার

কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে মানববন্ধন রবিবার

বাংলাদেশ সিভিল সার্ভিস(বিসিএস) সহ সকল প্রকার সরকারি-বেসরকারি নিয়োগে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে চাকরি প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা। ২৫ ফেব্রুয়ারি (রবিবার) ঢাকায় শাহবাগ সহ সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলায় জেলায় সকাল ১১ টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।
কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে মানববন্ধন রবিবার‘কোটা সংস্কার চাই’ নামক ফেসবুক গ্রুপের মাধ্যমে চাকরিপ্রার্থী হাজারো শিক্ষার্থীরা এই মানববন্ধনের ডাক দেয়। গ্রুপ সূত্রে জানা যায়, পাঁচদফা দাবিতে তাদের এ মানববন্ধন।

 

দাবিগুলো হলো :১. কোটা ব্যবস্থা সংস্কার করে ৫৬ % থেকে ১০% এ নিয়ে আসতে হবে। ২. কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। ৩. চাকরি নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না। ৪. কোটায় কোন ধরণের বিশেষ নিয়োগ পরীক্ষা দেয়া যাবে না। ৫. চাকরির ক্ষেত্রে সবার জন্য অভিন্ন কাট মার্কস ও বয়সসীমা করতে হবে।

 

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি শাহবাগ জাদুঘরের সামনে কোটা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছিল চাকরি প্রত্যাশী শিক্ষার্থীরা। একইদিন মুক্তিযোদ্ধাদের সন্তানরা কোটা বহাল রাখার দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন করেছিল। ২৫ ফেব্রুয়ারি কোটা সংস্কারের দাবিতে তারা দ্বিতীয় দফায় মানববন্ধন করতে যাচ্ছে। এক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তানদের কোনো কর্মসূচী এখনো পর্যন্ত দেয়া হয়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment