ইউজিসি’র প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থী

ইউজিসি’র প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ প্রদান করা হবে ২৬৫ জন শিক্ষার্থীকে।
ইউজিসি’র প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ২৬৫ শিক্ষার্থীএ বছর পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের এসব শিক্ষার্থী নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর অথবা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে এই স্বর্ণপদক পাচ্ছেন। ২০১৫ সালের জন্য ১২৪ জন এবং ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এ পদকে ভূষিত হবেন।

 

আগামী ২৫ ফেব্রুয়ারি রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘শাপলা হল’-এ ন্বর্ণ প্রদান অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করবেন।

 

এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসির সাবেক চেয়ারম্যান, ইউজিসির বর্তমান এবং সাবেক সদস্য, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যগণ, শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ এবং ইউজিসির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এতে অংশ নিবেন।

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

 

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালসমূহের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো বেশি মনোনিবেশ করে ভাল ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেয়া হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment