প্রদর্শনী ম্যাচে উইলিয়ামসের মুখোমুখি বোল্ট

প্রদর্শনী ম্যাচে উইলিয়ামসের মুখোমুখি বোল্ট

অ্যাথলেটিকস ট্র্যাক ছেড়ে এবার ফুটবলার হিসেবে দর্শক মাতাতে যাচ্ছেন জ্যামাইকান গতিমানব উসাইন বোল্ট। ফুটবল খেলবেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। তবে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ নয়। তহবিল গঠনের লক্ষ্যে একটি প্রীতি ম্যাচে অংশ নেবেন বিশ্বের এই দ্রুততম মানব।
প্রদর্শনী ম্যাচে উইলিয়ামসের মুখোমুখি বোল্টজাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে, যেখানে অ্যাথলেটিকস থেকে সদ্য অবসর নেয়া ৩১ বছর বয়সী বোল্ট মুখোমুখি হবেন জনপ্রিয় ব্রিটিশ পপ তারকা রবি উইলিয়ামসের।সোমবার এক টুইটার বার্তায় বোল্ট ঘোষণা দিয়েছিলেন তিনি একটি ফুটবল ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এ বিষয়ে বিস্তারিত জানা যাবে ২৪ ঘন্টা পর। সত্যিকার অর্থে তার নতুন দলের নাম ‘সকার এইড ওয়ার্ল্ড একাদশ’। যেখানে বিভিন্ন পেশার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে জাতিসংঘের শিশু তহবিলের জন্য অর্থ সংগ্রহ করে।

ফুটবল পাগল বোল্ট শুধু মাত্র দলেই অন্তর্ভুক্ত হননি। ম্যাচে তিনি সরাসরি আবির্ভুত হচ্ছেন দলনেতা হিসেবে। প্রতিপক্ষ ইংল্যান্ড একাদশের নেতৃত্বে থাকবেন পপ তারকা উইলিয়ামস। বোল্ট টুইটারে বলেন, তার সকার এইড ওয়ার্ল্ডের একাদশে থাকবে সেলিব্রেটি, কিংবদন্তী এবং একেবারেই নতুন এক অধিনায়ক। রাশিয়া বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের মাত্র একদিন আগে আগামী ১০ জুন অনুষ্ঠিত হবে ম্যাচটি। অলিম্পিকে ৮টি স্বর্ণপদক জয়ী বোল্ট ১১ বার জয় করেছেন বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব। এছাড়া ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের বিশ্ব রেকর্ডটিও এখনো বোল্টের দখলে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment