বৈশাখের বিশেষ নাটকে নিশো ও তিশা

বৈশাখের বিশেষ নাটকে নিশো ও তিশা

বেশ কিছুদিন বিরতির পর আবারো নাটক নির্মাণ করলেন গুনী নাট্যরচয়িতা ও নির্মাতা শামীমা শাম্মী। এর আগে তার নির্দেশনায় নূসরাত ইমরোজ তিশা বেশ কয়েকটি নাটকে অভিনয় করলেও এবারই প্রথম তার নির্দেশনায় আফরান নিশো অভিনয় করেছেন। নতুন এই নাটকের নাম‘এবং মেঘের আকাশ’।
বৈশাখের বিশেষ নাটকে নিশো ও তিশাযথারীতি নাটকটির রচয়তিাও শাম্মী। শাম্মী জানান, ‘এবং মেঘের আকাশ একটি রোমান্টিক গল্পের নাটক। আসছে পহেলা বৈশাখে বাংলাভিশনে প্রচারের জন্য নাটকটি নির্মিত হয়েছে।’

বৃহস্পতি ও শুক্রবার রাজধানীর উত্তরা বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নিশো বলেন, শাম্মী আপার গল্পে কাজ করার প্রস্তাব এর আগেও পেয়েছিলাম আমি। কিন্তু ব্যাটে বলে হয়নি বিধায় করা হয়ে উঠেনি। তবে তার গল্প এবং নির্দেশনা সম্পর্কে আমি বেশ অবগত। এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করে ভীষণ ভালো লেগেছে। কারণ বেশ কয়েকটি, গল্পটা ভালো, গুছানো ইউনিট এবং সহশিল্পী তিশা। আরো ছিলেন সৈয়দ হাসান ইমাম। সব মিলিয়ে খুব ভালো একটি কাজ হয়েছে। আমি খুব তৃপ্ত কাজটি করে।

এর আগে শাম্মীর নির্দেশনায় তিশা টেলিফিল্ম ‘সম্পূর্ণা’, নাটক ‘বাবা কবিতা কাব্য’,‘এবং গ্ল্যাডিওলাস’সহ আরো বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন। কোনটিতেই তিশার বিপরীতে নিশো ছিলেন না। এবারই প্রথম শাম্মীর নির্দেশনায় একসঙ্গে অভিনয় করলেন নিশো ও তিশা।

 

শাম্মী বলেন, আমি সাধারণত আমার নিজের লেখা গল্প নিয়েই নাটক নির্মাণ করি। ভালো গল্পের ভাবনা মাথায় আসলে তা লেখার চেষ্টা করি। লেখা শেষে তা নির্মাণ করি। ‘এবং মেঘের আকাশ’র ক্ষেত্রেও তাই হয়েছে। আর নিশো এবং তিশা দু’জনই ভীষণ গুনী অভিনয়শিল্পী। তাদেরকে নিয়ে কাজ করে আমি সন্তুষ্ট। অনেক ভালো একটি কাজ হয়েছে। আশা করি দর্শকের ভালো লাগবে।এদিকে মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায় ‘শনিবারের বিকেল’ ও মুকুল রায় চৌধুরীর ‘হলুদবনি’ চলচ্চিত্রের কাজ শেষ করেছেন তিশা। অরিন্দম শীলের নির্দেশনায় তিনি ‘বালিঘর’ চলচ্চিত্রের কাজ শিগগিরই শুরু করবেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment