মানহানির মামলা থেকে শাকিব খান বাদ

মানহানির মামলা থেকে শাকিব খান বাদ

হবিগঞ্জে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে সিএনজি চালকের দায়ের করা মানহানী ও প্রতারণার মামলার প্রতিবেদন দাখিল করেছে ডিবি পুলিশ।

তদন্ত প্রতিবেদনে ৩ আসামির মধ্যে নায়ক শাকিব খানকে বাদ দিয়ে ‘রাজনীতি’ ছবির পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদকে প্রাথমিকভাবে অভিযুক্ত করা হয়েছে। তবে তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজির প্রস্তুতি নিচ্ছে বাদীপক্ষ।

বুধবার মামলার শুনানির সময় বাদীপক্ষ থেকে নারাজি দেয়া হবে বলে আদালতকে জানানো হয়। শুনানির সময় হবিগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা জাহান জানতে চান এ ঘটনায় নায়ক শাকিব খানের কী সম্পৃক্ততা রয়েছে। তিনিতো পরিচালক প্রযোজকের নির্দেশনায় শুধু শব্দ উচ্চারণ করেছেন মাত্র।

বাদীপক্ষের আইনজীবী জানান, পরিচালক প্রযোজক যা বলবেন তাই নায়ক নায়িকা উচ্চারণ করবেন তা হতে পারে না। এক্ষেত্রে নায়ক নায়িকারও সচেতনতার প্রয়োজন রয়েছে। সিনেমায় পূর্ণ ডিজিটের একটি মোবাইল নম্বর উচ্চারণের ক্ষেত্রেও এমন সচেতনতার প্রয়োজন ছিল। যারা অপরাধ করেছেন তাদেরকেই আমরা আসামি করেছি।

উল্ল্যেখ্য, ‘রাজনীতি’ চলচ্চিত্রের একটি সংলাপে নায়িকা অপু বিশ্বাসকে উদ্দেশ্যে করে নায়ক শাকিব খান একটি মোবাইল নম্বর বলেন। সেই মোবাইল নম্বরের মালিক হবিগঞ্জের বানিয়াচং থানার সিএনজিচালক ইজাজুল মিয়া। এরপর থেকে বিভিন্ন নারী পুরুষ ইজাজুলের নম্বরে ফোন করে তাকে সামাজিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করে।

এ ব্যাপারে গত ২৯ অক্টোবর ইজাজুল মিয়া মানহানী ও প্রতারণার মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা ৪ বার সময় নিয়ে বুধবার প্রতিবেদন দাখিল করেন।

এ ব্যাপারে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ মজিদ জানান, নায়ক শাকিব খান ১ নম্বর আসামি। তার মুখ থেকেই মোবাইল নম্বরটি উচ্চারিত হয়েছে। তাকে বাদ দিয়ে প্রতিবেদন দাখিল করা সমীচীন হয়নি। আমরা প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দেব। সেই প্রস্তুতিই নেয়া হচ্ছে। মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১০ই মে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment