১৪ বাংলাদেশীর লাশ শনাক্ত

১৪ বাংলাদেশীর লাশ শনাক্ত

নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় ১৪ বাংলাদেশীর লাশ শনাক্ত হয়েছে বলে ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন।

 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ফরেনসিক পরীক্ষা শেষে এসব লাশ তাদের উপস্থিত নিকট স্বজনদের দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।

 

শনিবার সন্ধ্যায় ওই হাসপাতালের ফরেনসিক বিভাগের পক্ষ থেকে শনাক্তদের নাম প্রকাশ করা হয়। এসময় হাসপাতালটির ফরেনসিক বিভাগের প্রধান প্রমোদ শ্রেষ্ঠা ও বাংলাদেশি মেডিক্যাল টিমের সদস্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন।

 

ব্রিফিংয়ে বলা হয় মোট ২৫টি লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশী, ১০ জন নেপালি ও একজন চীনা নাগরিক। নেপালি ও চীনা নাগরিকের লাশ স্বজনদের দেখানোর পর বাংলাদেশী নাগরিকদের লাশ দেখানোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়। পরে বাংলাদেশীদের তালিকা পরে শোনান ডা. সোহেল মাহমুদ।

 

শনাক্ত হওয়া নিহত বাংলাদেশীরা হচ্ছেন জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment