ফিল্ডিংয়ে বল টেম্পারিংয়ের পর স্মিথের স্বীকারোক্তি!

ফিল্ডিংয়ে বল টেম্পারিংয়ের পর স্মিথের স্বীকারোক্তি!

চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে সফরকারীরা জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় প্রোটিয়া শিবির। সিরিজে দুই দলের মাঠের উত্তেজনা মাঠের বাইরেও গড়ায়। বিতর্ক আর অখেলোয়াড় সুলভ আচরণের জন্য এই সফরটি বেশ ভালই নজর কেড়েছে ক্রিকেট বোদ্ধাদের।

 

কেপটাউনে চলছে সিরিজের তৃতীয় টেস্ট। শনিবার তৃতীয় দিনের খেলায় স্কোর বোর্ডের চেয়ে বেশি আলোচনায় অস্ট্রেলিয়ার ক্যামেরন ব্যানক্রফট।

 

 

ভিডিও ফুটেজে দেখা গেছে, ফিল্ডিং করার সময় হলুদ রঙের কাগজ জাতীয় একটি বস্তু দিয়ে বল ঘষছেন এই অসি ওপেনার। পরে তা আবার পকেটে ঢুকিয়ে রাখছেন। অভিযোগ উঠেছে, বস্তুটি শিরিষ কাগজ ছিল। এ নিয়ে অধিনায়ক স্টিভ স্মিথ ও কোচ ড্যারেন লেহম্যানের পদত্যাগও দাবি করেছেন অনেকে।

 

এদিন দ্বিতীয় সেশনের এই ঘটনায় তার দিকে বল টেম্পারিংয়ের অভিযোগ আনছেন। তিনি বলের রুক্ষ দিকে ওই বস্তুটি দিয়ে ঘষেছেন এমনটিই বলা হচ্ছে। মাঠের আম্পায়াররাও বিষয়টি নিয়ে ব্যানক্রফটের সঙ্গে কথাও বলেন।

 

দিন শেষে অধিনায়কের সঙ্গে সাংবাদিকদের মুখোমুখি ব্যানক্রফট। দুই জনের সহজ স্বীকারোক্তি। এর দায় নিয়ে দলপতি জানান, ব্যানক্রফট যে এমন কিছু করবে সেটা তিনিও জানতেন। শুধু তাই নয়, দলের আরও কয়েকজন সদস্য বিষয়টির জন্য অবগত ছিলেন।

 

স্মিথ বলেন, আমরা ভিন্ন পথ বেছে নিয়েছিলাম। যার আমরা গভীরভাবে দুঃখপ্রকাশ করছি। এঘটনায় কোচিং স্টাফরা জড়িত ছিলেন না। দলের কয়েকজন সিনিয়র সদস্যরা জড়িত ছিলেন।

 

এমন ঘটনা আর কখনই হবে না বলে ২৮ বছর বয়সী এই অধিনায়ক প্রতিজ্ঞা করেন।

 

দিন শেষে ২৯৪ রানের লিডে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের হাতে এখনও রয়েছে পাঁচটি উইকেট। রোববার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে চতুর্থ দিনের খেলা।

 

প্রথম ইনিংস শেষে ৫৬ রান সংগ্রহ করে অপরাজিত থাকার পর আজ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে দক্ষিণ আফ্রিকা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment