সেরা বাঙালির তালিকায় রুনা লায়লা

সেরা বাঙালির তালিকায় রুনা লায়লা

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লা। শুধু বাংলাদেশেই নয়, বিদেশেও খ্যাতিমান কন্ঠশিল্পী তিনি। পাঁচ দশকের সংগীত জীবনে ১৯টি ভাষায় অসংখ্য গান গেয়েছেন। নিজ নিজ মেধা এবং কাজ দিয়ে বিভিন্ন সময়ে নিজেদের কর্মক্ষেত্রে সেরা হিসেবে প্রমাণিত শীর্ষ ৩০ বাঙালির তালিকায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই কণ্ঠশিল্পীর নামও রয়েছে। তালিকাটি তৈরি করেছে উইকিপিডিয়া।

এ বিষয়টি নিয়ে ভীষণ আনন্দিত এবং উচ্ছ্বসিত রুনা লায়লা। এ প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘আমার তো শুরুতে বিশ্বাসই হয়নি যে, উইকিপিডিয়া প্রকাশিত শীর্ষ ৩০ জনের মধ্যে আমার নামও আছে।কারণ এই ৩০ জনের তালিকায় আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, অমর্ত্য সেনসহ আরো অনেকে। এই সম্মানিত তালিকায় আমার নামও আছে দেখে আমি বিস্মিত হয়েছি। এই ভালো লাগা সত্যিই প্রকাশের মতো নয়। আমি কৃতজ্ঞ আমার সব ভক্ত, দর্শক-শ্রোতাদের প্রতি। কারণ তাদের উৎসাহেই আমি প্রতিনিয়ত গানে উৎসাহ পাই। তাদের কারণেই আমি আজকের রুনা লায়লা। সর্বোপরি আমার মায়ের কথা বিশেষভাবে বলতেই হয়। কারণ মায়ের উৎসাহ, অনুপ্রেরণা এবং চেষ্টা না থাকলে আমার আজকের রুনা লায়লা হয়ে ওঠা হতোই না। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা। কারণ সবই তার ইচ্ছা। তার অশেষ রহমত ছিল বলেই আমি রুনা লায়লা হতে পেরেছি। সবার দোয়া চাই।’

রুনা লায়লা অসংখ্য জনপ্রিয় গানে কন্ঠ দিয়েছেন। এবার তিনি প্রথমবারের সংগীত পরিচালক হিসেবে উপস্থিত হচ্ছেন ‘একটি সিনেমার গল্প’ শিরোনামের সিনেমায়। চিত্রনায়ক আলমগীর পরিচালিত এ সিনেমাটি ১৩ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment