রোনালদো জাদুতে সেমির পথে রিয়াল

রোনালদো জাদুতে সেমির পথে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোনালদোর জোড়া গোলে ইউভেন্তুসকে উড়িয়ে দিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। এদিন ইউভেন্তুসের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। যার কারণে সেমি-ফাইনালের রাস্তাটা আরো সহজ হয়ে গেলো জিদান ছাত্রদের। রোনালদোর পাশাপাশি একটি গোল করেন মার্সেলো।

ইউভেন্তুসের ঘরের মাঠে মঙ্গলবার রাতে শুরু থেকেই দুর্দান্ত ছিলো রিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটের মাথায়ই সুযোগ পেয়ে যান দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। ইসকোর পাশ পেয়ে হালকা শটেই লক্ষ বেধ করেন তিনি। প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা দশ গোল করেন পর্তুগিজ অধিনায়ক।

ম্যাচের ষষ্ঠ মিনিটে সুযোগ আসে স্বাগতিকেদের। তবে সের্হিও রামোসের কারণে পাওলো দিবালার হাত থেকে সেই যাত্রায় বেঁচে যায় রিয়াল।

দ্বিতয়ার্ধের শুরু দিকেই সুযোগ পান রিয়াল নায়ক রোনালদো। কিন্তু তার করা শট গোল পোস্টের বাহিরে চলে যায়। ৫৪তম মিনিটে দিবালাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন রামোস।

ম্যাচের ৬৪তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুন করেন স্প্যানিশ অধিনায়ক। বুফ্ফনকে বল দিতে গিয়ে ঝামেলায় পড়ে যান কিয়েল্লিনি। যার কারণে কোনাকুনি ভাবে শট নেন নি রোনালদো। এরপরে কারভাহালের ক্রসে দারুণ এক বাইসাইকেল কিকে বল জালে পাঠিয়ে নিজের জোড়া গোল পূরন করেন তিনি। এই মৌসুমে সব প্রতিযোগিতায় এটি তার ৩৯তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে যা এখন সর্বোচ্চ।

রোনালদোর গোলের দুই মিনিটের মাথায় হলুদ আবারও কার্ড দেখে মাঠ ছাড়েন দিবালা। স্বাগতিকদের এই হতাশার সুয়োগ কাজে লাগিয়ে রিয়ালের জয় সূচক গোলটি জালে পাঠান মার্সেলো।

এরপর দুই দলের কেউই আর জালে বল পাঠাতে পারেনি। যার কারণে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের ছাত্ররা।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে আগামী বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ইউভেন্তুসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment