অপর্না’র ‘শব্দেরা ফ্রেমে বন্দী’

অপর্না’র ‘শব্দেরা ফ্রেমে বন্দী’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুনী অভিনেত্রী অপর্না ঘোষ’র অনেক সহশিল্পী প্রায়শই বলে থাকেন অপর্না ঘোষকে সঠিকভাবে কাজে লাগালে তার মাধ্যমে ইন্ডাষ্ট্রি আরো অনেক ভালো ভালো কাজ পেতো মনে রাখার মতো, হোক তা চলচ্চিত্রে কিংবা নাটকে।

 

কিন্তু তারপরও নির্মাতারা চেষ্টা করেন অপর্না’র মেধাকে কাজে লাগাতে। ঠিক এমনই চারজন নির্মাতা হচ্ছে প্রজ্ঞা নীহারিকা, রূপক রায়, আলমগীর সুমন ও সজীব চৌধুরী। এই চারজন নির্মাতা সাম্প্রতিক সময়ে চারটি ভালো গল্প নিয়ে অপর্নাকে কেন্দ্র করে চারটি ভালো খণ্ড বা একক নাটক নির্মাণ করেছেন।

 

মেধাবী নির্মাতা প্রজ্ঞা নীহারিকার নির্দেশনায় এরইমধ্যে অপর্না ঘোষ শেষ করেছেন ‘শব্দেরা ফ্রেমে বন্দী’ নাটকের কাজ। এতে তার বিপরীতে আছেন নাঈম।

 

এছাড়া তারও আগে অপর্না শেষ করেছেন বাবা দিবসের জন্য রূপক রায়ের নির্দেশনায় ‘মন্দ মধু হাওয়া’ নাটকের কাজ। আলমগীর সুমনের নাম ঠিক না হওয়ায় নাটকের কাজ শেষ করেছেন তিনি জাহিদ হাসানের বিপরীতে।

 

গত মঙ্গলবার অপর্না শেষ করেছেন দয়াল সাহার রচনা ও সজীব চৌধুরীর নির্দেশনায় ‘রূপার পাসপোর্ট’ নাটকের কাজ। এতে তার বিপরীতে আছেন শ্যামল মাওলা।

 

এই চারটি নতুন খণ্ড নাটকে কাজ করা প্রসঙ্গে অপর্না বলেন, ‘যে নতুন চারটি খণ্ড নাটকে কাজ করলাম প্রত্যেকটিরই গল্প ভালো লেগেছে আমার। প্রত্যেকটি গল্পে আমি নতুনত্ব পেয়েছি। প্রজ্ঞা দিদি, রূপক দাদা, আলমগীর, সজীব সবারই চেষ্টা ছিলো গল্প অনুযায়ী ভালোভাবে কাজ শেষ করা। আমার প্রত্যেক সহশিল্পীই সবসময়ই দারুণ সহযোগিতা করেন। আমি আমার প্রতিটি কাজই মনোযোগ দিয়ে, যত্ন নিয়ে করার চেষ্টা করি। যেহেতু এটা আমার পেশা, তাই সর্বোচ্চ দায়িত্ববোধ নিয়েই কাজ করি আমি।’

 

এদিকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবার পর থেকে রাষ্ট্রীয় অনেক অনুষ্ঠানেই নিমন্ত্রণ পান অপর্না। কিন্তু পেশাগত কাজের নানান ব্যস্ততা প্রায়শই তার সেসব অনুষ্ঠানে অংশগ্রহণ করার সুযোগ হয়ে উঠে না। এই নিয়ে বেশ দুঃখবোধও আছে তার মনে। অপর্না অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে ফাখরুল আরেফিনের ‘ভুবন মাঝি’। গাজী রাকায়েতের ‘মুত্তিকা মায়া’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

 

প্রসূণ রহমানের ‘সূতপার ঠিকানা’ এবং ফাখরুল আরেফিনের ‘ভুবন মাঝি’তেও তার অনবদ্য অভিনয় বেশ প্রশংসিত হয়। এদিকে নিয়মিত ধারাবাহিক নাটকেও কাজ করছেন অপর্না। আরবি প্রীতমের ‘সেমি কর্পোরেট’ আরটিভিতে, রাশেদ রাহার ‘আকাশে মেঘ নেই’ বাংলা ভিশনে নিয়মিত প্রচার হচ্ছে।

 

এছাড়া প্রচারের অপেক্ষায় আছে ইমরাউল রাফাতের ‘সিনেমাটিক, আবু হায়াত মাহমুদের ‘বনলতা’ ও ‘গোল্ডেন ভাই’ ধারাবাহিক। বিয়ে প্রসঙ্গে অপর্না বলেন, ‘বিয়ে কবে করছি কোন পরিকল্পনা নেই। এই ব্যাপারে আমি সবারই মতো ভাগ্যে বিশ্বাসী।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment