‘বুড়ো’ গেইলের পারফরম্যান্সের রহস্য

‘বুড়ো’ গেইলের পারফরম্যান্সের রহস্য

আইপিএলের শুরুর অবহেলিত গেইল নিজের ব্যাটেই সব জবাব দিলেন। বুজালেন গেইল ফুরিয়ে যায়নি। সময়মত ব্যাট হাতে ঠিকই বোলারদের বেশ পেটান তিনি। যার প্রমাণ কাল আবারও দিলেন এই ক্যারাবিয়ান ব্যাটসম্যান। ম্যাচ শেষে জানিয়েছেন তার ক্ষোভ এবং পারফরম্যান্স রহস্য।

বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় ব্যান্ড হলেন ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট গুলোতে সবসময়ই তার দর আকাশচুম্বি। কিন্তু সেই গেইলই আইপিএলের এবারের নিলামে সবচেয়ে অবহেলিত ছিল। নিলামে কোনো দলই তাকে কিনতে চায়নি। তিনবার নিলামে উঠার পর শেষের দিকে গেইলকে দলে ভেড়ায় প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

তারপর শুরু হয় দ্বিতীয় নাটক। পাঞ্জাবের প্রথম দুই ম্যাচে মূল একাদশে রাখাই হয়নি গেইলকে। দ্বিতীয় ম্যাচে হারার পরে ডাক পান গেইল। তৃতীয় ম্যাচে সুযোগ পেয়েই গেইল দেখান কার কারিশমা। তারপর গতকালকের ম্যাচে করেন ১১তম আসরের প্রথম সেঞ্চুরি। ৬৪ বল খেলে ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি। এই রান করার পথে তিনি একটি চার মারেন ও ১১টি ছক্কা হাঁকান। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার ২১তম সেঞ্চুরি। তার এই ইনিংসের কাছেই হেরে যায় সাকিব আল হাসানের হায়দ্রাবাদ।

ম্যাচ শেষে গেইল তার পারফরম্যান্স এবং ক্ষোপ নিয়ে বলেন,‘অনেকেই আছে যারা আমাকে এখন অনেক বুড়ো ভাবে। কিন্তু আমার মনে হয়না নতুন করে আমার কিছু প্রমাণ করার আছে। এই সেঞ্চুরিটি আমি আমার মেয়েকে উৎসর্গ করেছি। আগামীকাল তার জন্মদিন। কিংসে যোগ দেওয়ার পর শেবাগ আমাকে বলেছিল যোগব্যয়াম করার জন্য। এটাই হয়তো আমার পারফর্মেন্সের মূল রহস্য হতে পারে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment